পুজোর মুখে এক লক্ষ হকারদের ২০০০ টাকা ভাতা ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের

Advertisement

Advertisement

পুজোর মাঝেই এবার রাজ্যের এক লক্ষ হকারকে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা পরিস্থিতিতে রাজ্যের নিম্ন স্তরের মানুষদের মুখে হাসি ফোটাতেই তার এই নয়া উদ্যোগ। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “আমরা ছিলাম, আছি, থাকবো। মানুষের পাশে আছি ছিলাম, থাকবো”।

Advertisement

করোনা পরিস্থিতিতে রাজ্যের বহু মানুষ কাজ কম্ম হারিয়েছেন। বিশেষত যারা হকার শ্রেনী তাদের একেবারেই কাজ নেই বললেই চলে ট্রেনে ট্রামে বাসে তেমন করে ভিড় করা সম্ভব নয়। অন্য দিকে আগের থেকে আম জনতার আনাগোনাও অনেক কমে গেছে।

Advertisement

অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে বেড়েছে করোনা আতঙ্ক। বলা ভালো গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৬৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তাই মানুষের পাশে দাড়াতে তিনি দরিদ্রদের জন্য এই নুন্যতম টাকার ঘোষণা করেন।সাধারণ মানুষদের কথা ভেবেই নবান্ন থেকে দুর্গা পুজোর ভার্চুয়াল উদ্বোধনের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান আগামি বছর ভোটে তারাই জিতবে।

Advertisement

ইতিমধ্যেই বিজেপি ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূলকে হারিয়ে বাংলা দখল করার স্বপ্ন দেখছে কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ও এদিন সাফ জানান দেয় যে তার জিত নিশ্চিত। তিনি শুরু থেকেই আপামর জনতার পাশে ছিলেন আর থাকবেনও।