‘কলকাতায় বসে অমিত শাহ চক্রান্ত করছে কাকে মারা যাবে’, বাঁকুড়া থেকে কটাক্ষ মমতার

আজ বাঁকুড়ার শালতোড়া কেন্দ্রে জনসভা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলো তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখে নেওয়ার জন্য রাজ্যের প্রান্তে প্রান্তে গিয়ে জনসভা করছে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পায়ে চোট পাওয়া সত্ত্বেও হুইল চেয়ারে বসে জেলা সফরে বেরিয়ে গেছেন। গতকাল সোমবার মুখ্যমন্ত্রী পুরুলিয়াতে জনসভা করার পর আজ তিনি বাঁকুড়ার শালতোড়া কেন্দ্রে জনসভা করছেন। আর সেই জনসভা থেকেই মুখ্যমন্ত্রী একাধারে বিজেপি ও সেই সাথে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তুলোধোনা করলেন।

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ বাঁকুড়ার শালতোড়া বিধানসভা কেন্দ্রের মেজিয়াতে উপস্থিত থেকে বিজেপির বিরুদ্ধে তীব্র কটাক্ষ করেছেন। হুইল চেয়ারে বসে সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সরাসরি কটাক্ষ করে বলেছেন, “অমিত শাহ কলকাতায় বসে চক্রান্ত করছে। তিনি দেশের দায়িত্ব ছেড়ে দিয়ে, কলকাতায় বসে ছক কষছেন যে কখন কাকে গ্রেপ্তার করা যায় বা কাকে কোথায় মারা হবে বা কার পিছনে এজেন্সি লাগিয়ে দেওয়া হবে। এই বিষয়ে তৃণমূলের পক্ষ থেকে আমরা স্বরাষ্ট্রসচিবকে কিছুক্ষণ আগে চিঠি পাঠিয়েছি। সরকারি কর্মচারীদের এত হেনস্থা কেন করা হবে তার জবাব দিতে হবে অমিত শাহকে।”

Advertisement

এছাড়া মুখ্যমন্ত্রী এদিন জনসভা থেকে তার পায়ে চোট প্রসঙ্গে বলেছেন, “আমি সাধারণত প্রতিদিন ২৫-৩০ কিলোমিটার পথ হাঁটতে পারি। কিন্তু এখন কিছুই পারছি না। পায়ে প্রচণ্ড যন্ত্রণা করছে। কিন্তু পায়ে যন্ত্রণা নিয়ে ঘরে বসে থাকলে বিজেপি সাধারণ মানুষকে যন্ত্রণা দেবে। সাধারণ মানুষের যন্ত্রণা আমি দেখতে পারবো না। তাই পায়ে যন্ত্রণা নিয়ে আমি আজ রাস্তায় বেরিয়ে পড়েছি।”

Advertisement

মুখ্যমন্ত্রীর সভায় থেকে নন্দীগ্রামে কৃষক আন্দোলনের প্রসঙ্গ টেনে বলেছেন, “নন্দীগ্রামে যারা কৃষক আন্দোলন করেছিল তাদের বিরুদ্ধে এখন গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। অমিত শাহ নিজেকে কি ভাবেন? গায়ের জোরে মিটিং-মিছিলের লোক জড়ো করবে। আসলে বিজেপি গায়ের জোরে বাংলায় অধিপত্য কায়েম করার চেষ্টা করছে। কিন্তু তৃণমূল কংগ্রেস তা কখনোই হতে দেবে না। খোঁড়া পায়ে খেলা হবে। একপায়ে খেলতে না পারলে বাংলার মা-বোনেদের দুই পা আছে। তাদের পায়ে খেলবে মমতা ব্যানার্জি।”

Recent Posts