‘আমি শুধু নন্দীগ্রামেই লড়ছি, কথা দিলে কথা রাখি’, শুভেন্দুর চ্যালেঞ্জ গ্রহণ করলেন মমতা

ভবানীপুর আসনটি ছেড়ে দেওয়া হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায় এর জন্য।

Advertisement

Advertisement

বাংলার নির্বাচনী আবহে এবারে নতুন করে মাস্টারস্ট্রোক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার ছিল তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার কথা। কথা মতোই শুক্রবার সাংবাদিক বৈঠকে ঘোষিত হয়ে গেল তৃণমূলের প্রার্থী তালিকা। বক্তৃতা শুরুতে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিলেন, তিনি শুধুমাত্র নন্দীগ্রামে লড়ছেন। এছাড়াও, নন্দীগ্রামের মানুষের উদ্দেশ্যে তিনি জানিয়ে দিয়েছেন, তিনি কথা দিলে কথা রাখেন।

Advertisement

শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর ১৮ জানুয়ারি তারিখে নন্দীগ্রামের তেখালি জনসভার মাঠ থেকে বিজেপির উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ঘোষণা করে দিয়েছিলেন, তিনি লড়বেন নন্দীগ্রাম আসন থেকে। তবে তারপরে জল্পনা শুরু হয়, তিনি কি শুধুমাত্র নন্দীগ্রাম থেকে লড়বেন নাকি নন্দীগ্রাম এবং ভবানীপুর দুটি আসন থেকে। এদিন সেই জল্পনায় ইতি টেনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করে দিলেন তিনি লড়ছেন শুধুমাত্র নন্দীগ্রাম আসন থেকে। ভবানীপুর আসনটি ছেড়ে দেওয়া হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায় এর জন্য।

Advertisement

প্রার্থী তালিকা ঘোষণার সময় তৃণমূল নেত্রী বললেন, “আমি নন্দীগ্রামে লড়ছি। আমি কথা দিলে কথা রাখি। যাদবপুর থেকে লড়াই শুরু করেছিলাম। তখন কেউ সেখানে দাঁড়াতে চাইনি। আমাকে হাজরায় মারা হয়েছিল। তারপর আমি দক্ষিণ কলকাতায় দাড়াতাম। ভবানীপুরে দুইবার বিধানসভা নির্বাচন জিতেছি। নির্বাচনে দাঁড়ালাম কিনা দাঁড়ালাম সেটা বড় কথা নয় কিন্তু ভবানীপুর আসনের দিকে আমি নজর রাখব। এবারে ভবানীপুরে প্রার্থী হচ্ছেন শোভন দেব চট্টোপাধ্যায়। আর নন্দীগ্রাম থেকে প্রার্থী হব আমি নিজে।”

Advertisement

যেদিন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে লড়ার কথা ঘোষণা করেছিলেন সেই দিন থেকে বিজেপি তাদের অস্ত্রে শান দেওয়া শুরু করেছিল। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বারবার হুঁশিয়ারি দিয়েছিলেন, তিনি তৃণমূল নেত্রী কে শুধুমাত্র একটি আসন থেকে লড়তে দেবেন। এছাড়াও তার চ্যালেঞ্জ ছিল, তৃণমূল নেত্রী যদি নন্দীগ্রাম থেকে দাঁড়ান তাহলে শুভেন্দু তাকে ৫০,০০০ এর বেশি ভোটে পরাজিত করবেন। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায় শুভেন্দুর ছুড়ে দেওয়া চ্যালেঞ্জ একসেপ্ট করে ঘোষণা করেছিলেন তিনি শুধুমাত্র দাঁড়াবেন নন্দীগ্রাম আসন থেকে। পাশাপাশি তার ঘোষণা, আগামী মহা শিবরাত্রির দিন তিনি জমা দেবেন ওই আসনের জন্য মনোনয়নপত্র।