Categories: নিউজ

বিজেপির প্ররোচনায় পা দেবেন না, মমতার মুখে আবার ‘কুল কুল তৃণমূল’ স্লোগান

বিজেপির বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন, বিজেপি দাঙ্গা সৃষ্টি করার চেষ্টা করছে।

Advertisement

Advertisement

নন্দীগ্রামে প্রচারের আজকে শেষ দিন ছিল। এদিকে প্রচারে এবারে বিজেপিকে রাজনৈতিকভাবে কবর দেওয়ার ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোনা চুড়ায় প্রচারে গিয়ে তৃণমূল নেত্রী অভিযোগ করলেন, বিজেপি নিজেদের কোন মেয়েকে খুন করে তৃণমূলের ঘাড়ে দোষ চাপিয়ে দাঙ্গা লাগানোর চেষ্টা করবেন। এছাড়াও তিনি বলেন বিজেপি কোন প্ররোচনায় পা দেবেন না, সবাই মাথা ঠান্ডা রেখে লড়াই করুন।

Advertisement

এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “বিজেপির সেই প্ল্যান তিনি ফাঁস করে দিয়েছেন। কোন ভয় দেখালে ভয় পাবেন না। ঠান্ডা মাথায় থাকুন। কুল কুল তৃণমূল।” পহেলা এপ্রিল এর আগে শেষ প্রচারের দিন ছিল এদিন। এদিন প্রচারের শুরু লগ্ন থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একের পর এক তোপ দাগতে শুরু করলেন বিজেপির বিরুদ্ধে। তিনি বললেন, “বিহার এবং উত্তর প্রদেশ থেকে গুন্ডাদের নিয়ে আসা হয়েছে পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গে গুন্ডাদের দিয়ে ভয় দেখিয়ে ভোট করানোর চেষ্টা হচ্ছে। আপনারা এই সমস্ত ঘটনা দেখলে ভয় পাবেন না রুখে দাঁড়ান।”

Advertisement

এছাড়াও তৃণমূল নেত্রী ভোটের দিন নিজের ভোট ঠিকমতো দেওয়ার বার্তা দিয়েছেন। তিনি জানিয়েছেন, ভোটের দিন বিজেপি ইভিএম মেশিন গন্ডগোল করার চেষ্টা করবে। ইচ্ছে করে তারা ভোটিং মেশিন খারাপ করে দেবে। অপেক্ষা করবেন তাড়াহুড়ো করবেন না। ভোট না দিয়ে কখনো ফিরে আসবেন না। আর অবশ্যই নিজের ভোট নিজে দেবেন।

Advertisement

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো বললেন, “বিজেপি টাকা দিলে সেই টাকা নিয়ে নেবেন। মনে রাখবেন ওটা আপনার টাকা। শাড়ি দিলে ওটা পর্দা বানিয়ে নিন আর তৃণমূলে ভোট টা দিন।” এছাড়া ঐদিনকার সভা থেকে কেন্দ্রীয় বাহিনীর মাধ্যমে টাকা বিলি করার অভিযোগ আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশের একাংশের বিরুদ্ধে দালালি করার অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বললেন, পুলিশ তো এখন নির্বাচন কমিশনের হাতে। বাইরের রাজ্য থেকে পুলিশ নিয়ে এসে এখানে চমকে ধমকে যাওয়া হচ্ছে। ওরা আর দুদিন। তারপর তো পগার পার। এছাড়াও তিনি মাথা ঠান্ডা রাখার পরামর্শ দেন।