গান্ধী মূর্তি পাদদেশে ধর্নায় বসে ক্যানভাসে ছবি এঁকে সময় কাটালেন মমতা বন্দ্যোপাধ্যায়

নির্বাচন কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে মমতা বন্দ্যোপাধ্যায় আজ ধর্নায় বসেছেন

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের চতুর্থ দফা নির্বাচন সরগরম করে রেখেছে গোটা বঙ্গ রাজনীতিকে। চতুর্থ দফা নির্বাচনে কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার জনের মৃত্যু নিয়ে বিস্তর জলঘোলা হচ্ছে। তারমধ্যে জোড়াফুল শিবিরের সাথে ঠান্ডা যুদ্ধ চলছে নির্বাচন কমিশনের। তবে এরমধ্যে গতকাল রাত্রে হঠাৎই নির্বাচন কমিশন কড়া নির্দেশ দিয়েছে যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৪ ঘন্টা কোন নির্বাচনী প্রচার করতে পারবে না। এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি গতকাল জানিয়ে দিয়েছেন যে আজ তিনি ধর্নায় গান্ধী মূর্তির পাদদেশে বসবেন।

Advertisement

গতকালের ঘোষণা মতই মমতা বন্দ্যোপাধ্যায় আজ সকালের দিকেই গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেখানে ধর্নায় বসে শান্তিপূর্ণভাবে হাতে তুলে নিয়েছেন ক্যানভাস এবং রং তুলি। গান্ধী মূর্তি পাদদেশে বসে মমতা তার ক্যানভাসে রং তুলি দিয়ে ছবি এঁকেছেন। কয়েকটা ছবি এঁকে তিনি আবার উপস্থিত জনতার উদ্দেশ্যেও দেখিয়েছেন। তার ছবি দেখে করতালিতে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন উপস্থিত লোকেরা।

Advertisement

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গান্ধী মূর্তির পাদদেশ এলাকা ইস্টার্ন কমান্ডো সেনার আওতাধীন এলাকা। এখানে অনুমতি ছাড়া প্রবেশ করা যায় না। তবে তৃণমূল দলের পক্ষ থেকে সকাল ৯:৪০ মিনিটে ই মেলে অনুমতি চাওয়া হয়েছিল। তবে এত কম সময়ের মধ্যে অনুমতি দিতে নারাজ ইস্টার্ন কমান্ডো সেনাবাহিনী। তবে সম্প্রতি জানা গিয়েছে সেনার অনুমতি ছাড়াই মমতা বন্দ্যোপাধ্যায় গান্ধী মূর্তির পাদদেশে তার ধর্না কর্মসূচি শুরু করে দিয়েছে।