Categories: দেশনিউজ

সাধারন যাত্রীদের সুবিধায় লোকাল ট্রেন চালানোর আর্জি রাজ্যের

Advertisement

Advertisement

মহারাষ্ট্র: করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ সাত-আট মাস ধরে গোটা দেশেই স্তব্ধ হয়ে রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যাত্রীদের কথা এবং উৎসবে চাহিদার কথা মাথায় রেখে দেশের বিভিন্ন প্রান্তে চালু হয়েছে একাধিক স্পেশাল ট্রেন। কিন্তু এখনও গড়ায়নি লোকাল ট্রেনের চাকা। তবে এবার লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল মহারাষ্ট্র। তাই লোকাল ট্রেন চালানো নিয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি দিল উদ্ধব ঠাকরের সরকার।

Advertisement

মহারাষ্ট্রের বিপর্যয় ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন দফতরের সচিব চিঠি দিয়েছেন কেন্দ্রীয় ও পশ্চিম রেলওয়েকে।  চিঠিতে লেখা, কোভিড-বিধি মেনে সাধারণের জন্য লোকাল ট্রেন পরিষেবা চালু করতে চাইছে মহারাষ্ট্র সরকার। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে লোকাল ট্রেন চালানোর জন্য দিনের নির্দিষ্ট সময় ভাগ করে দেওয়া হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

Advertisement

Advertisement

চিঠিতে বিস্তারিতভাবে বলা হয়, টিকিট বা পাস থাকলে সকালের প্রথম লোকাল থেকে সকাল ৭.৩০টা পর্যন্ত উঠতে পারবেন সাধারণ যাত্রীরা। তেমনই রাত ৮ থেকে শেষ লোকাল পর্যন্ত উঠতে পারবেন তাঁরা। মাঝে সকাল ১১টা থেকে বিকেল ৪.৩০টে পর্যন্ত সাধারণ টিকিট বা পাসে ওঠা যাবে ট্রেনে। অন্যদিকে অত্যবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত যাত্রীরা পাস বা টিকিট কেটে উঠতে পারবেন সকাল ৮ থেকে ১০.৩০টার মধ্যে। ফের ওঠা যাবে বিকেল ৫ থেকে ৭.৩০টার মধ্যে। ঘণ্টায় ঘণ্টায় চলবে লেডিজ স্পেশাল ট্রেন। তবে এত কিছু বিস্তারিতভাবে চিঠিতে বলা হলেও রেলের পক্ষ থেকে এই নিয়ে এখনও কিছু জানানো হয়নি। তাই মহারাষ্ট্রের লোকাল ট্রেন চালু হবেই, এ কথা এখনই জোর দিয়ে বলা যাচ্ছে না।