দেশনিউজ

বিহারের প্রাথমিক ভোট গণনায় এগিয়ে মহাজোট

পাটনা: করোনা পরিস্থিতির মধ্যে বিহারের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে জোরকদমে প্রচার করতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আর আজ, মঙ্গলবার সেই বিহারে ভোটের ফল ঘোষণা। তাই উত্তেজনার পারদ চরোম উঠেছে। কে বসবে মুখ্যমন্ত্রীর মসনদে? তেজস্বী যাদব এবং তার দল সরকার গঠন করে বিহারে পরিবর্তন আনবে? নাকি নীতীশ কুমারের সরকারের প্রত্যাবর্তন ঘটবে? এই প্রশ্নে কার্যত সরগরম বিহারের রাজনীতি। সকাল আটটা থেকে শুরু হয়েছে ভোট গণনা।

আরো পড়ুন :  আধার কার্ড নিয়ে বিরাট বড় ঘোষান!

প্রাথমিক ভোট প্রবণতায় এগিয়ে রয়েছে মহাজোট। পিছিয়ে এনডিএ। বিহার থেকে এখনও পর্যন্ত যে খবর আসছে, তাতে এনডিএ পিছিয়ে থাকলেও আসন সংখ্যায় বড় শরিক জেডিইউ-র চেয়ে এগিয়ে বিজেপি।নির্বাচন কমিশনের তথ্য অবশ্য বলছে, ভারতীয় জনতা পার্টি এখনো পর্যন্ত রয়েছে ২৮টি আসনে। ২৯ টি আসনে এগিয়ে আরজেডি। বিজেপির শরিক দল জেডিইউ ২০টি আসনে এগিয়ে।

গোবলয়ের একমাত্র রাজ্য বিহার, সেখানে এখনও পর্যন্ত বিজেপির কেউ মুখ্যমন্ত্রী হননি। নীতীশ কুমারকে সামনে রেখে এবারও নেমেছিল এনডিএ। কিন্তু প্রাথমিক প্রবণতায় দেখা যাচ্ছে, জোটসঙ্গীর জন্য পিছিয়ে পড়ছে মহাজোট।

আরো পড়ুন :  পশ্চিমী ঝঞ্ঝার কারণে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দপ্তর

বিহারের রাজনীতির দিকে তাকালে দেখা যাবে লালুপ্রসাদ যাদব এবং তার স্ত্রী রাবড়ি দেবী দীর্ঘ ১৫ বছর বিহারে শাসন চালিয়েছেন। তবে ১৫ বছরের পর নীতীশ কুমারের হাত ধরে বিহারে এসেছিল পরিবর্তন। আর এই বছর নীতীশ কুমার সরকারের ১৫ বছর পূর্ণ হতে চলেছে। তাহলে কি এ বছরও বিহারে পরিবর্তনের সরকার আসতে চলেছে? যদিও এর উত্তর আজ পাওয়া যাবে।

আরো পড়ুন :  কত টাকা দিয়ে তারকা প্রার্থী কিনেছে বিজেপি? ফাঁস করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র

Related Articles

Back to top button