জ্যোতিষ

Lucky Plant: ঘরে লাগালেই খুলে যাবে ভাগ্য, জীবনে কখনো অর্থের অভাব হবে না

Advertisement

Advertisement

বাস্তু শাস্ত্র মতে আমাদের গৃহের আকার, নির্দিষ্ট ঘরের অবস্থান ও চারপাশের গাছ গাচলার ওপর আমাদের জীবনের অনেক কিছু নির্ভর করে। তাই বাড়ির চার পাশ পরিষ্কার রাখা উচিৎ। বাড়িতে বাস্তু মতে গাছ রোপণ করলে শুভ ফল পাওয়া যায় যা জীবনের অনেক সমস্যা সমাধান করতে পারে।

Advertisement

আপনার কি অর্থ নিয়ে সমস্যা হচ্ছে তাহলে এই বিজ্ঞাপনটি আপনার জন্যে। আমরা আপনাদের বলতে চলেছি এমন এক সহজ উপায় যার দ্বারা আপনার অর্থের সমস্যা দূর হবে। জেড প্ল্যান্ট, মানি ট্রি, ফ্লাওয়ার প্ল্যান্ট, ফ্রেন্ডশিপ ট্রি বা গুড লাক ট্রি নামেও পরিচিত একটি গাছের কথা নিশ্চয় আপনারা জানেন। জেড গাছের এত উপকারিতা রয়েছে যে পশ্চিমা দেশগুলিতেও লোকেরা এটি বাড়িতে বুনছেন। উদ্ভিদটির ঘন, চিরসবুজ পাতা রয়েছে যার আকৃতি গোল হয়। এই গাছটিতে সাদা বা গোলাপী ফুল ফোটে। এই ছোট গাছটি বাড়ির ভিতরে এবং বাইরে উভয়ই জন্মানো যায়। এটি এক ধরনের ‘মানি প্ল্যান্ট’।

Advertisement

ভারতে শুধু বাস্তু শাস্ত্রই নয় ফেং শুইও এই উদ্ভিদের প্রশংসা করেন এর বিশেষ গুনগুলির জন্যে। এই উদ্ভিদটি তার পাতায় দীর্ঘ সময়ের জন্য জল সঞ্চয় করতে পারে, তাই মনে করা হয় এটি থাকলে বাড়ির কারও জীবনে সম্পদ, স্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধির অভাব ঘটতে দেবে না, এর জল ধরাকে অর্থ সঞ্চয়ের প্রতীক মানা হয়।

Advertisement

জেডপ্লান্টের উপকারিতা:-
এই গাছটির অনেক উপকারিতা আছে, আসুন জেনে নেই কি কি উপকারিতা আছে এই গাছের —-

১) সৌভাগ্যের প্রতীক:-
অনেক লোক তাদের বাড়িতে এই গাছগুলি রাখেন কারণ তারা এইটা বিশ্বাস করে যে এর সঙ্গে তাদের সৌভাগ্য জড়িয়ে আছে এবং সুদিন আনতে সাহায্য করে এই গাছ। চাইনিজ ফেং শুই পরামর্শ দেয় যে এই উদ্ভিদের ভাল শক্তি সক্রিয় করার ক্ষমতা রয়েছে এবং এটি বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূর করে এই উদ্ভিদ সুখ, সমৃদ্ধি, সম্পদ এবং উন্নত স্বাস্থ্য নিয়ে আসে।

২) জেড গাছপালা স্থাপত্য:-

মানুষ বিশ্বাস করে যে এই গাছটি সম্পদ সৌভাগ্য নিয়ে আসে। ব্যবসা বা অফিস এবং দোকান এর প্রবেশদ্বারে এটিকে স্থাপন করলে ব্যবসার বৃদ্ধিকে উৎসাহিত করে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই উদ্ভিদটি চুম্বকের মতো অর্থকে আকর্ষণ করে ও তার ফলে অর্থ আপনাকে ছেড়ে যেতে পারে না।

ফেং শুইয়ের অনুসারে, একটি জেড প্ল্যান্টকে বিভিন্ন দিক এবং জায়গায় স্থাপন করা যায় এবং এর বিভিন্ন সুবিধ না উপকারিতা রয়েছে যা নীচে তালিকাভুক্ত করা হল:-

১) পূর্ব দিক– পারিবারিক সম্প্রীতি, স্বাস্থ্য, এইসব উন্নত করে।

২) দক্ষিণপূর্ব – সম্পদে ভরিয়ে দেয়।

৩) পশ্চিম দিক– সৃজনশীলতা এবং ভাগ্য নিয়ে হাজির হন আপনার মধ্যে।

৪) উত্তর পশ্চিম-পরামর্শদাতা, শিক্ষক এবং সাহায্যকারী ব্যক্তিদের জন্য ভাগ্য খুকে দেয়

৫) বেডরুম এবং বাথরুমে জেড প্ল্যান্ট রাখুন, আপনার স্বাস্থ্য ও পেটের সমস্যা দূর হবে।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।