Categories: দেশনিউজ

গ্যাস সিলিন্ডার নিয়ে সরকারের বড় ঘোষণা, এখন গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে 428 টাকায়

Advertisement

Advertisement

কেন্দ্রীয় সরকার গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম কমানোর পর রেশন কার্ড হোল্ডাররা সরকারের কাছ থেকে উপহার পেয়েছেন। কেন্দ্রীয় সরকার এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর পরে গোয়া সরকার একটি বড় ঘোষণা করেছে। রাজ্য সরকারের এই ঘোষণার পর অন্ত্যোদয় অন্ন যোজনার কার্ড হোল্ডাররা ৪২৮ টাকায় একটি সিলিন্ডার পাবেন। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং কেন্দ্রীয় মন্ত্রী শিরপদ ওয়াই নায়েক পানাজিতে এলপিজি সিলিন্ডার রিফিলিংয়ের জন্য ‘মুখ্যমন্ত্রীর আর্থিক সহায়তা প্রকল্প’ চালু করেছেন। প্রধানমন্ত্রী মোদী আগেই এলপিজি সিলিন্ডারের জন্য ২০০ টাকা ভর্তুকি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের কেন্দ্রের ২০০ টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। এছাড়াও গোয়া সরকার এএওয়াই রেশন কার্ডধারীদের জন্য প্রতি মাসে অতিরিক্ত ২৭৫ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছে। রাজ্যে ১১ হাজারেরও বেশি মানুষের কাছে এএওয়াই কার্ড রয়েছে। এই জাতীয় কার্ডধারীরা উজ্জ্বলা প্রকল্পের আওতায় ২০০ টাকা ভর্তুকি এবং গোয়া সরকার প্রদত্ত ২৭৫ টাকা ভর্তুকি পাবেন।

Advertisement

Advertisement

রেশন কার্ডধারীদের মোট ৪৭৫ টাকা ভর্তুকি দেওয়া হবে। অন্ত্যোদয় অন্ন যোজনা (এএওয়াই) দরিদ্র পরিবারগুলির চাহিদা পূরণ করে। প্রসঙ্গত, রাখি বন্ধন উপলক্ষে এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর পর পানাজিতে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম কমে হয়েছে ৯০৩ টাকা। অন্যদিকে দক্ষিণ গোয়ায় সিলিন্ডারের দাম ৯১৭ টাকা।

Recent Posts