‘বাংলা কাশ্মীরে পরিনত হয়েছে’, বিস্ফোরক মন্তব্য লকেটের

Advertisement

Advertisement

নয়াদিল্লি: আগামী বছর বিধানসভা নির্বাচন। আর তাই এখন থেকেই বাংলা দখলের লড়াইয়ে নেমে পড়েছে বিজেপি। তার রেষ দেখা গেল সংসদের বাদল অধিবেশনেও। তেলিনিপাড়ার গোষ্ঠী সংঘর্ষের ঘটনাটি তুলে ধরে বাংলার সঙ্গে পুরনো কাশ্মীরের তুলনা করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তাঁর এই বিতর্কিত মন্তব্যে হইচই পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

Advertisement

বাদল অধিবেশনের মঞ্চ থেকে তেলিনিপাড়ার গোষ্ঠী সংঘর্ষের ঘটনাকে তুলে ধরে হুগলির বিজেপি সাংসদ বলেন, ‘খুবই দুঃখের সঙ্গে বলছি বাংলার অবস্থা খুব খারাপ। পশ্চিমবঙ্গ বিপদের মধ্যে রয়েছে। পুরনো কাশ্মীরে পরিণত হচ্ছে বাংলা।’

Advertisement

প্রসঙ্গত, গত মে মাসে ভদ্রেশ্বর থানা এলাকার তেলিনিপাড়ায় সংঘর্ষে জড়িয়ে পড়েছিল দুটি গোষ্ঠী। লকডাউনের মধ্যেই ইট-পাটকেল ছোড়া হয়েছিল। চলেছিল বোমাবাজি। এলাকায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা। ব্রডব্যান্ড-সহ ইন্টারনেট পরিষেবা সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। সেই ঘটনার জন্য বিজেপি নেতাদের একাংশকে দায়ী করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার সেই ঘটনাকে সংসদের বাদল অধিবেশনে তুলে ধরে বাংলাকে পুরনো কাশ্মীরের সঙ্গে তুলনা করলেন বিজেপি সাংসদ লকেট।

Advertisement

শুধু তাই নয়, তেলিনিপাড়ার ওই দিনের ঘটনায় অসংখ্য বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছিল, বাড়িতে ঢুকে সমস্ত কিছু ভাঙচুর করা হয়েছিল। এমনকি মহিলাদের শ্লীলতাহানি করার অভিযোগ তোলেন লকেট। সব মিলিয়ে রাজ্যের আইন-শৃঙ্খলার ওপর প্রশ্ন তুলেছেন বিজেপি সাংসদ।