আগামী ২ সপ্তাহ আরও ভয়ানক হবে করোনা, ‘সামাজিক দূরত্ব’ বাড়ানো হল আরও একমাস

Advertisement

Advertisement

আমেরিকা : করোনার গ্রাস থেকে রেহাই পায়নি বিশ্বের সর্বশ্রেষ্ট শক্তিশালী দেশ আমেরিকা ও। ক্রমশ বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। মার্কিন যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১ লক্ষের কাছাকাছি। যা সমগ্র বিশ্বের মধ্যে সর্বাধিক।

Advertisement

রবিবার হোয়াইট হাউসে করোনা নিয়ে মার্কিন নাগরিকদের জন্য বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে তিনি বলেছেন যে আগামী ২ সপ্তাহের মধ্যে আরও ভয়ানক আকার নেবে করোনা। মৃত্যুর হারও অনেক বাড়বে। আর তাই তিনি সামাজিক দূরত্ব বজায় রাখার সময়সীমা বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করার নির্দেশ দিয়েছেন। তিনি আরও উল্লেখ করেছেন যে আগামী ১ জুনের মধ্যে সব কিছু স্বাভাবিক হতে পারে। তিনি আশা করছেন আগামী ১ জুনের মধ্যে কোরোনাকে পেছনে ফেলে আবার আগের মতো এগিয়ে যাবে আমেরিকা।

Advertisement

রবিবার রাত পর্যন্ত আমেরিকাতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৫,৮৯৯ জন। মৃত্যু হয়েছে ৪,৩৭৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৭১ জনের। নিউইয়র্কে প্রায় ৬০ হাজার লোক করোনাতে আক্রান্ত হয়েছেন। শুধু নিউইয়র্কে মৃত্যু হয়েছে ৯০০ জনের বেশি। তবে সরকারের শীর্ষ সংক্রমক রোগ বিশেষজ্ঞ-র  মতে আমেরিকাতে করোনাতে প্রায় ২ লক্ষ মানুষের মৃত্যু হতে পারে। তিনি আরও বলেছেন যে আক্রান্ত হতে পারে ১০ লক্ষের বেশি নাগরিক।

Advertisement