লকডাউন ভাঙলে কড়া আইনি পদক্ষেপ নিতে রাজ্যগুলোকে নির্দেশ প্রধানমন্ত্রীর

Advertisement

Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে একের পর এক রাজ্যে জারি করা হয়েছে লক ডাউন। ধীরে ধীরে জরুরি অবস্থার দিকে এগোচ্ছে দেশ। ইতিমধ্যে দেশের ১৩ টি রাজ্য ও ৮০ টি জেলায় লক ডাউন ঘোষণা করেছে সরকার। দেশ জুড়ে যাত্রীবাহী সমস্ত ট্রেন বাতিল করেছে রেল মন্ত্রক। বিকেল ৫ টা পশ্চিমবঙ্গের কলকাতা সহ বিভিন্ন জেলা সদর ও গুরুত্বপূর্ণ পুরশহরে লক ডাউন জারি করা হয়েছে। জরুরি পরিষেবাকে লক ডাউনের বাইরে রাখা হয়েছে। খোলা থাকবে শুধু অত্যাবশ্যকীয় পণ্যের দোকান।

Advertisement

কিন্ত এখনও দেশের একটা বড় অংশ করোনা ভাইরাস নিয়ে সচেতন নয়। গতকাল, বিকেল পাঁচটায় অনেক জায়গায় কঠিন পরিস্থিতিতে নিরলস কাজ করে চলা দেশের স্বাস্থ্য কর্মীদের উৎসাহ প্রদানে মিছিল করতে দেখা বহু মানুষকে। লক ডাউন তোয়াক্কা না করে এবার থেকে যারাই এমন কাজ করবেন তাদের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

আরও পড়ুন : করোনা থেকে মুক্তি পেতে শুধু লকডাউন নয়, বিধিনিষেধ উঠে গেলে ফিরে আসতে পারে, জানালো WHO

Advertisement

কিছুটা অসন্তোষের সুরেই এদিন সকালে তিনি ট্যুইট করে জানান, ‘কিছু মানুষ এখনও লক ডাউনকে গুরুত্ব দিচ্ছেন না। দয়া করে নিজেকে বাঁচান, পরিবারের অন্যদের বাঁচান। সরকারের দেওয়া নির্দেশ মেনে চলুন।’ একইসঙ্গে তিনি আরও যোগ করেন, ‘রাজ্য সরকারগুলোকে অনুরোধ করছি, কেউ লক ডাউন না মানলে আইন অনুযায়ী কড়া ব্যবস্থা নিন।’

Tags: corona virus

Recent Posts