Categories: দেশনিউজ

সেপ্টেম্বর থেকে চালু হতে পারে লোকাল ট্রেন পরিষেবা? কী পরিকল্পনা কেন্দ্রের? জানুন

Advertisement

Advertisement

নয়া দিল্লি : আগামী কয়েকদিনের মধ্যেই জারি হতে পারে আনলক ৪। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে এমনটাই জানানো হয়েছে৷ আর সেপ্টেম্বর থেকেই স্বাভাবিক হতে পারে মেট্রো পরিষেবা। ১ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে শুরু হতে পারে মেট্রো পরিষেবা৷ আর আম জনগণের কথা ভেবে চালু হবে লোকাল ট্রেন।আর সেই ক্ষেত্রে মেনে চলা হবে নানা বিধি নিষেধ।আশঙ্কা কমাতে বেশ কিছু সুরক্ষা বিধিও অবলম্বন করা হবে৷কর্মসংস্থানের সুযোগ বাড়ানোর লক্ষ্যে লোকাল ট্রেন, মেট্রো রেল পরিষেবা ফের চালু করার কথা ভাবছে কেন্দ্রীয় সরকার।

Advertisement

স্বাস্থ্যবিধি, বাধ্যতামূল মাস্ক আরও নিয়ম মানার মধ্যে দিয়েই খুলতে পারে অডিটোরিয়াম, অ্যাসেম্বলি হল, সিঙ্গল থিয়েটার সিনেমা হল।সেই ক্ষেত্রেও আবার সামাজিক দুরুত্ব মেনেই চলবে টিকিট বিক্রি।তবে এক্ষেত্রে আন্তর্জাতিক উড়ান সংক্রান্ত বিধিতেও এখনই কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। খুলবে না স্কুল আর কলেজও।

Advertisement

লোকাল ট্রেন ও মেট্রো রেল চালু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও আশা করা হচ্ছে প্রশাসন এইটা পরিষেবা দিতে পারে।জুন মাস থেকেই একে একে আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই দোকান, মল এবং রেস্তোরাঁ খুলতে শুরু করে পাশাপাশি সিনেমা হল খোলার পরিকল্পনা থাকলেও কিন্তু সংক্রমন বাড়ার আশঙ্কায় খোলেনি সিনেমা হল।

Advertisement

রাজ্য কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে আলোচনাও করছে। বিভিন্ন মন্ত্রক ও দফতরের সঙ্গেও আলোচনা করছে কেন্দ্রীয় সরকার। এছাড়াও হোটেল মালিকরাও তাঁদের কাজ তাড়াতাড়ি শুরু করতে চান বলে জানা গিয়েছে।কিন্তু যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে সবকিছু পরিষ্কার করে জানাবে কেন্দ্র।

Recent Posts