হাওড়াতে এখনই চালু হবে না লোকাল ট্রেন, গুজব উড়িয়ে স্পষ্ট বার্তা দিল রেল কর্তৃপক্ষ

Advertisement

Advertisement

মুম্বাইতে কিছু নির্দিষ্ট লোকাল ট্রেন চালু হলেও হাওড়া ডিভিশনে লোকাল ট্রেন চালু হবার সব সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে রেল কর্তৃপক্ষ। এই লোকাল ট্রেন চালুর খবর নিতান্তই গুজব। কোনো লোকাল ট্রেন এখন হাওড়াতে শুরু হবে না। এমনটাই জানিয়েছেন রেল কর্তৃপক্ষ। শিয়ালদহতেও  এখন কোনো লোকাল ট্রেন পরিষেবা চালু হবে না।

Advertisement

হাওড়ার ডিআরএম ইশাক খান জানিয়েছেন যে ট্রেন চালুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বোর্ড, হেড কোয়াটার্সের থেকেও কোনো বার্তা আসেনি বলেও তিনি জানিয়েছেন। তিনি বলেছেন যে মহারাষ্ট্রের সরকারের পক্ষ থেকে আবেদন করার জন্য ট্রেন চলছে। এই রাজ্যের পক্ষ থেকে এখনও কিছু আবেদন আসেনি। তাই এখন হাওড়াতে কোনো লোকাল ট্রেন চালু হবে না।

Advertisement

প্রসঙ্গত, সোমবার থেকেই এই ট্রেন যাত্রা শুরু হচ্ছে মুম্বাইয়ে। তবে পশ্চিম রেলের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদেরই এই ট্রেনে সফরের অনুমতি মিলবে। রেলের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, সাধারণ যাত্রীদের জন্য এখনই খুলছে ট্রেনের দরজা। ফলে জরুরি পরিষেবার সঙ্গে জড়িত ব্যক্তি ছাড়া লোকাল ট্রেনে সফর করার অনুমতি পাবেন না অন্যরা। রেলমন্ত্রকের তরফে এক ট্যুইটে জানানো হয়েছে, ‘কেবলমাত্র রাজ্য সরকারের কর্মচারীদের জন্য সোমবার ১৫ জুন থেকে লোকাল ট্রেনের পরিষেবা চালু করছে পশ্চিম রেল। ২০২০ প্রটোকল ও এসওপি অনুসারে মুম্বাই শহর ও শহরতলি এলাকায় ট্রেন পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

Advertisement

রেল সূত্রে জানা গেছে, সকাল ৫ টা থেকে ১৫ মিনিট অন্তর চলাচল করবে লোকাল ট্রেন। রাত্রি ১১ টা পর্যন্ত নিয়মিত জারি থাকবে এই পরিষেবা। যাদের মান্থলি টিকিট রয়েছে তারা সফরের অনুমতি পাবেন। মেয়াদ উত্তীর্ণ টিকিট দিয়েও করা যাবে যাত্রা। অন্যরা পরিচয়পত্র দেখিয়ে কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন।

Recent Posts