Categories: দেশনিউজ

পূজোর আগেই রাজ্যে চালু হবে লোকাল ট্রেন

Advertisement

Advertisement

কলকাতা : লোকাল ট্রেন চালানো নিয়ে শীঘ্রই রাজ্য সরকারের সঙ্গে বৈঠক করবে রেল৷ ইতিমধ্যেই দূরত্ব বিধি মেনে মেট্রো পরিষেবায় নজর রাখছে রেল৷ সোমবার থেকে চালু হতে চলেছে কলকাতা মেট্রো ও ইস্ট-ওয়েস্ট মেট্রো। কিন্তু তার মাঝে কবে থেকে চলবে লোকাল ট্রেন সেই নিয়ে অনেকেই অনেক কথা বলেন।

Advertisement

কিন্তু এরাজ্যে রেলের দুটি শাখার পূর্ব ও দক্ষিণ-পূর্ব শাখা রেল চালানোর কথা ভাবলেও তা কবে থেকে বাস্তবায়িত করা সম্ভব সেই নিয়ে এখনো কোন কথা বলতে পারেন নি রাজ্য সরকারের সাথে।

Advertisement

দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সঞ্জয়কুমার মহান্তি জানান, “পুজোর আগেই লোকাল ট্রেন চালুর বিষয়ে ভাবনাচিন্তা চলছে। খুব শিগগিরই রাজ্যের সঙ্গে এবিষয়ে বৈঠক করা হবে। বৈঠক করার জন্য রাজ্যকে চিঠি দেওয়া হয়েছে”।এমনকি ভিড় এড়াতে মেট্রোর মতো লোকাল ট্রেনেও ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের কথা ভাবছে রেল।

Advertisement

আনলক-৪এ এক এক করে মেট্রো এবং স্কুল খোলার নির্দেশ পেলেও এখনি খুলবে না রেল পরিষেবা। কলকাতা এবং শহরতলিতে এখনই চালু হচ্ছে না লোকাল ট্রেন৷কলকাতা এবং শহরতলির রেল স্টেশনগুলিতে মেট্রো স্টেশনের মতো ভিড় নিয়ন্ত্রণ করার পরিকাঠামো নেই৷ তাই কবে থেকে রেল চলবে সেই নিয়ে প্রথম থেকেই থেকে গেছে জড়তা।