LIVE UPDATE:’মন কি বাত’ অনুষ্ঠানে কি বললেন আজ প্রধানমন্ত্রী?

Advertisement

Advertisement

দেশের লকডাউন চলছে দু মাস হয়ে গেছে। ফের আরেকমাস লকডাউনের মেয়াদ বৃদ্ধি করানো হয়েছে। ১ লা জুন থেকে ৩০ জুন পর্যন্ত চলবে পঞ্চম দফার লকডাউন। আজ প্রধানমন্ত্রীর ‘মন কি বাত ‘ অনুষ্ঠানের ৬৪ তম পর্ব হতে চলেছে। এই নিয়ে লকডাউনের মধ্যে তৃতীয়বার ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। আজ সকাল ১১ টা থেকে এই অনুষ্ঠান সম্প্রচারিত হবে।

Advertisement

আজকের এই অনুষ্ঠানে দেশবাসীর উদ্দেশ্যে কি বললেন প্রধানমন্ত্রী, জেনে নিন-

Advertisement

১) করোনা আবহের মধ্যেও এখন দেশে চালু হয়েছে শ্রমিক স্পেশ্যাল ট্রেন, চালু হয়েছে উড়ান পরিষেবা। ধীরে ধীরে সব পরিষেবা স্বাভাবিক হচ্ছে। তবে কোনোভাবেই স্বাস্থ্যবিধিকে অমান্য করলে চলবে না।

Advertisement

২) ভারতে অন্য দেশের তুলনায় মৃতের হার অনেক কম। তাই এই সময়ে আরও বেশি সাবধান থাকতে হবে। বেশি মাত্রায় সতর্কতা অবলম্বন করতে হবে।

৩) করোনা যুদ্ধে মানুষের সেবায় যুক্ত হয়েছেন অনেক মানুষ।

৪) আগের থেকে বর্তমান পরিস্থিতি অনেক উন্নতি হয়েছে।

৫) এই লকডাউনের জন্য গরিব, পরিযায়ী শ্রমিকদের সবচেয়ে বেশি দুর্দশার সৃষ্টি হয়েছে। পরিযায়ী শ্রমিকদের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

৬) করোনা পরিস্থিতিতে ভারতের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব।

৭) মানুষ এখন লোকাল হবার দিকে এগিয়ে চলছে। দেশের বিভিন্ন লোকাল দ্রব্য অর্থাৎ স্থানীয় দ্রব্যের চাহিদা বাড়ছে।

৮) এখন দেশবাসী আত্মনির্ভর হচ্ছে। আত্মনির্ভর হবার মন্ত্র সাড়া দিয়েছে।

৯) হলিউড থেকে হরিদ্বার পর্যন্ত সবাই যোগ ব্যায়ামের দিকে নজর রাখছেন। এই যোগ মানুষের ইমিউনিটি বৃদ্ধি করছে।

১০) বাংলার আমফানের তান্ডব নিয়ে তিনি বলেন যে এই সুপার সাইক্লোনের জন্য বাংলা, ওড়িশাতে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এই ২ রাজ্যের মানুষ সাহসের সাথে সব কিছু মোকাবিলা করেছেন। সারা ভারতবর্ষ এই ২ রাজ্যের পাশে আছে। যেভাবে এই ঝড়ের মোকাবিলা করা হয়েছে তা প্রশংসনীয়।