ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

বিনিয়োগ করুন মাত্র ২৯৬ টাকা, পলিসি শেষে পাবেন ৬০ লক্ষ টাকা

Advertisement

Advertisement

কিছু সেরা প্রকল্প এখন ভারতে পরিচালিত হচ্ছে, যেখানে লোকেরা বাম্পার সুবিধা পাচ্ছে। আপনিও হয়তো ভাবছেন যে এই প্রকল্পের সুবিধা পাবেন। এলআইসি-র লাভদায়ক একটি স্কিমের নাম লাইফ বেনিফিট প্ল্যান, যার মাধ্যমে মেয়াদ পূর্তিতে একবারেই ভালো উপার্জন করা হচ্ছে। যাইহোক, এলআইসির স্কিমে বিনিয়োগ নিরাপদ হিসাবে বিবেচিত হয়, যেখানে আপনার অর্থ কোনওভাবেই ক্ষতিগ্রস্ত হয় না। অতএব, এটি গুরুত্বপূর্ণ যে আপনি সেরা স্কিমে যোগদান করে একটি শক্তিশালী আয় উপার্জনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারেন। স্কিমটি সম্পর্কে বিস্তারিত জানতে, আপনাকে আমাদের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে হবে। দেশের বড় বড় প্রতিষ্ঠানগুলির মধ্যে গণ্য এলআইসির লাইফ বেনিফিট স্কিম মানুষের মধ্যে গুঞ্জন তৈরি করছে। এ তে আপনি বিনিয়োগ করতে পারেন এবং একটি ভালো রিটার্ন পেতে পারেন, যা কোনও সুবর্ণ সুযোগের চেয়ে কম হবে না। সর্বোপরি আপনার ভবিষ্যতের সমস্ত উদ্বেগ দূর করবে।

Advertisement

Advertisement

শুধু তাই নয়, এলআইসির এই স্কিমে আপনাকে অনেক বড় সুবিধা দেওয়া হচ্ছে, যা হবে গোল্ডেন অফারের মতো। এলআইসির জীবন লাভ একটি নন-লিঙ্ক প্ল্যান। এর বিশেষত্ব হল পলিসিহোল্ডারও আরামে লাইফ কভারেজের সাথে সঞ্চয় করার সুযোগ পান। স্কিমে বিনিয়োগ করার সময়, আপনাকে মেয়াদপূর্তির সময় এককালীন পরিমাণ অর্থ দেওয়া হয়। এলআইসির লাইফ বেনিফিট প্ল্যান সবাইকে ধনী করে তুলতে কাজ করছে, সুযোগটা হাত থেকে বের করে নিলে আপনাকে দুশ্চিন্তায় পড়তে হতে পারে। আপনি যদি স্কিম নেওয়ার সময় ২৫ বছর বয়সী হন এবং যদি ২৫ বছরের জন্য স্কিমে যোগদান করেন তবে আপনাকে নিয়মিত বিনিয়োগ করতে হবে। এতে আপনাকে প্রতিদিন ২৯৬ টাকা সাশ্রয় করতে হবে।

Advertisement

এই পরিস্থিতিতে, আপনাকে প্রতি মাসে ৮ হাজার ৮৯৩ টাকা জমা করতে হবে। বছরে সেই হিসেবে জমা করা অর্থের পরিমাণ হবে ১,০৪,৪৯৭ টাকা। স্কিমের মেয়াদ পূর্তির সময়, আপনি ৬০ লক্ষ টাকা সংগ্রহ করতে সক্ষম হবেন। পলিসিহোল্ডার যদি হঠাৎ মারা যান, তাহলে পরিবারের যে কোনো সদস্য এই সুবিধা নিতে পারবেন।

Recent Posts