ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC-তে এবার ডাবল ধামাকা, মাত্র ২৯৬ টাকা বিনিয়োগে পাবেন ৬০ লাখ টাকা রিটার্ন

যদি এই মুহূর্তে আপনার বয়স ২৫ বছর হয়, তবে আগামী ২৫ বছরের জন্য আপনি এই পরিকল্পনায় দৈহিক বিনিয়োগ করতে পারেন।

Advertisement

Advertisement

অবসর জীবনের কথা চিন্তা করে বর্তমানে ভারতের বেশিরভাগ মানুষ বিভিন্ন ধরনের ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করছেন। বিশেষ করে ভারতীয় পোস্ট অফিস এবং ভারতীয় ব্যাংকের ফিক্সড ডিপোজিট গুলি পছন্দ করছেন বেশি। যেখানে নির্দিষ্ট পরিমাণ টাকা নির্দিষ্ট সময়ের জন্য বিনিয়োগ করে মোটা অংকের টাকা রিটার্ন পাচ্ছেন গ্রাহকরা। যা বেশিভাগ মানুষের অবসর জীবন সুন্দর করে তুলছে।

Advertisement

তবে এবার মানুষের অবসর জীবন সুরক্ষিত করে তুলতে ভারতীয় পোস্ট অফিস কিংবা ব্যাংকের চেয়েও দুর্দান্ত অফার ঘোষণা করেছে ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশন (LIC)। আমরা শুরুতেই আপনাদের বলে রাখি, LIC-কে ভারতের সবচেয়ে বড় বীমা কোম্পানি হিসেবে গণ্য করা হয়। যেখান থেকে সাধারণ মানুষের জন্য একাধিক পরিকল্পনা অফার করা হয়। যেখানে বিনিয়োগ করে বিশেষভাবে লাভবানও হন দরিদ্র থেকে শুরু করে প্রত্যেকে।

Advertisement

আজ আমরা আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশন তার গ্রাহকদের কথা মাথায় রেখে একটি জীবন লাভ পলিসি প্রকল্প চালু করেছে। যে প্রকল্পে নির্দিষ্ট পরিমাণ টাকা বিনিয়োগের মাধ্যমে নির্ধারিত সময় শেষে মোটা অংকের টাকা রিটার্ন পেতে পারেন গ্রাহকরা। তাই নয়, নির্দিষ্ট সময়ের মধ্যে যদি কোন গ্রাহকের মৃত্যু ঘটে তবে ১০৫ শতাংশ টাকা ওই গ্রাহকের পরিবারের হাতে রিটার্ন দেবে LIC।

Advertisement

যদি এই মুহূর্তে আপনার বয়স ২৫ বছর হয়, তবে আগামী ২৫ বছরের জন্য আপনি এই পরিকল্পনায় দৈহিক ২৯৬ বিনিয়োগ করতে পারেন অথবা মাসিক ৮,৮৯৩ টাকা বিনিয়োগ করতে পারেন। যা নির্ধারিত ২৫ বছর সময় শেষে আপনি ভারতীয় জীবন বীমা নিগম কর্পোরেশনের তরফ থেকে প্রায় ৬০ লাখ টাকা পর্যন্ত রিটার্ন পাবেন।

Recent Posts