চল্লিশের পরেও নিজের চেহারা ও শরীরের তারুণ্যকে কিভাবে বজায় রাখবেন জেনে নিন

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, প্রিয়া দাস : বয়স শুধু একটি সংখ্যা মাত্র। তবুও বয়সের সাথে সাথে আমাদের চেহারায় বার্ধক্যের ছাপ পড়ে। এটি শুধু নারীদের ক্ষেত্রেই নয় পুরুষদেরও বয়সের সাথে সাথে তারুণ্য কমতে থাকে। তাই নিজের শরীর ও ত্বকের যত্ন নেওয়া অত্যন্ত জরুরী। তাহলে আসুন জেনে নেওয়া যাক বার্ধক্যেও চেহারায় ও শরীরে তারুণ্য ধরে রাখার উপায়-

Advertisement

১) আমাদের ত্বকে যে কোনো ফলের রস দারুণ কাজ করে। প্রতিদিন শসা, টমেটো, লেবু ইত্যাদি ফলের রস যদি খাওয়া যায় তাহলে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

Advertisement

২) অলিভ অয়েল ত্বকের তারুণ্যকে ধরে রাখতে সাহায্য করে। স্নানের আগে সারা শরীরে অলিভ অয়েল মেখে নিন।

Advertisement

৩) শরীর ও ত্বককে সুন্দর রাখার জন্য পেট পরিষ্কার থাকা অত্যন্ত জরুরী। তাই প্রতিদিন জলে ভেজানো খেজুর আর ছোলা খান। পেট থাকবে পরিষ্কার আর ত্বক হয়ে উঠবে উজ্জ্বল।

৪) লেবুর রস আর মধু আমাদের পেটকে পরিষ্কার রাখতে সাহায্য করে। রোজ সকালে খালি পেটে এক গ্লাস উষ্ণ গরম জলের সাথে এক চামচ মধু আর লেবুর রস মিশিয়ে খান। এই মিশ্রণটি পেট পরিষ্কার করে শরীরকে সুন্দর করে তুলবে।

৫) পুরুষদের যতই কাজের চাপ থাক। তবুও মাঝে মাঝে একবার ত্বকের যত্ন নিতে হবে। তাই ত্বকে মধু ও লেবুর মিশ্রন লাগিয়ে রাখুন। ১৫ থেকে ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। মুলতানি মাটিতে গোলাপজল মিশিয়েও মাখতে পারেন। এটি করতে পারলে অনেক উপকার পাওয়া যাবে।

* এই নিয়মগুলি পালন করতে পারলে ফল পাবেন হাতেনাতে।

Recent Posts