Weather Update: হাওয়া বদল শুরু, বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা, দেখে নিন হওয়া অফিসের লেটেস্ট আপডেট

Advertisement

Advertisement

নাহ আর ঘাম ঘামাচি নয়। বহুদিন পর মানুষ পেতে চলেছে বৃষ্টির স্পর্শ। এতদিন ধরে যেই কঠিন তাপপ্রবাহের মধ্যে দিয়ে গোটা বঙ্গ যাচ্ছিল সেই বঙ্গে ফিরছে বর্ষা। হাওয়া বদল শুরু হয়ে গিয়েছে, প্রবল গরম থেকে মানুষ পেতে চলেছে মুক্তি। চলুন দেখে নিই আবহাওয়া অফিস কোন সুখবর দিচ্ছে।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বীরভূম ও পশ্চিম বর্ধমান ছাড়া বাকি জায়গায় চলবে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ো হাওয়া। এমনিতেই কলকাতা ও তার আসে পাশের এলাকায় সকাল থেকে মেঘলা আকাশ ও ঝড় বৃষ্টি হয়েছে। এতে করে শুরু হয়ে গিয়েছে প্রাক বর্ষা।

Advertisement

তাহলে মৌসুমী বায়ুর অবস্থান কোথায়? সূত্রের খবর অনুযায়ী, ১২ জুন উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে, এরপর সেই মৌসুমী বায়ু মালদহ তে অবস্থান করছে। এই কারণে, দক্ষিণবঙ্গে প্রাক বর্ষা শুরু হয়ে গিয়েছে, বিক্ষিপ্ত জায়গায় বৃষ্টি হবে বজ্র বিদ্যুৎ সহ।

Advertisement

সপ্তাহের দ্বিতীয় দিন থেকেই প্রাক বর্ষা শুরু হয়ে গিয়েছে। এমনিতেই রথ যাত্রা মানেই বৃষ্টি, জিলিপি আর পাঁপড় ভাজা। তাই রথ যাত্রার আগেই বৃষ্টি ভিজিয়ে দিয়েছে কলকাতা ও তার আশপাশের সমস্ত এলাকাকে। সোমবার সকাল থেকে কলকাতা ও উত্তর চব্বিশ পরগণায় শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। এর থেকেই বোঝা যাচ্ছে উত্তরবঙ্গ হয়ে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করছে।