বড় ধাক্কা মমতার, CAA-NRC সংক্রান্ত বিজ্ঞাপন বন্ধ রাখার নির্দেশ কলকাতা হাইকোর্টের

Advertisement

Advertisement

রাজ্যে নাগরিকত্ব আইন কার্যকরী হবে না- মুখ্যমন্ত্রীর এই বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা হাইকোর্ট। সোমবার কলকাতা হাইকোর্টের ঘোষণা অনুযায়ী এই বিজ্ঞাপনের উপর স্থগিতাদেশ জারি করায় রাজ্য সরকারকে এই বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকতে হবে,যতদিন না শুনানির রায় আসে। দেখা যাক এই ঘোষণার পর মুখ্যমন্ত্রী কি পদক্ষেপ গ্রহণ করেন।

Advertisement

গত কয়েকদিন ধরে টেলিভিশনে একটি বিজ্ঞাপন দেখা যায়। যেখানে রাজ্য পুলিশের ডিজি, কলকাতা পুলিশ কমিশনারসহ রাজ্যের শীর্ষ পুলিশ আধিকারিকরা আছেন এবং মুখ্যমন্ত্রী বলছেন বাংলায় এনআরসি হবে না। বিজেপি তরফ থেকে সরজিৎ রায়চৌধুরী নামক এক আইনজীবী মামলা দায়ের করেছেন এই বিজ্ঞাপনের বিরুদ্ধে। তিনি বলেছেন এমন বিজ্ঞাপন দেওয়া অন্যায়, রাজ্য সরকারের উচিত নয় আইনের বিরোধিতা করার।

Advertisement

আরও পড়ুন : ‘তোমারা ভারতীয় তা দেখানোর সময় এসেছে’, রাহুল গান্ধী যুবকদের ‘সত্যাগ্রহ ধর্ণায়’ যোগ দেওয়ার আহ্বান

Advertisement

তিনি সংবিধান লংঘন করে দেশদ্রোহিতার মতোই অন্যায় করছেন। রাজ্যপাল জগদীপপ ধনকড় ও এই বিজ্ঞাপনের তীব্র সমালোচনা করে বলেছেন এই বিজ্ঞাপন প্রত্যাহার করে নিতে হবে। তবে তৃণমূল নেতারা বলেছেন এখন এই বিজ্ঞাপনের স্থগিতাদেশ জারি তে তাদের কোন সমস্যা নেই। কারণ সাধারণ মানুষ বুঝে গেছে এই আইন তাদের অধিকার বিরোধী এবং রাজ্যের মানুষ তাদের পাশে দাঁড়িয়েছেন। তাই এই বিজ্ঞাপনের উদ্দেশ্য ইতিমধ্যেই সার্থক হয়েছে।

Recent Posts