আজ থেকে শহরের রাস্তায় আরও ৪০ টি রুটে বাস পরিষেবা চালু হল, নতুন রুটগুলি জেনে নিন

Advertisement

Advertisement

রাজ্যে বাস পরিষেবা চালু হবার পর থেকেই রাস্তায় মানুষের ভিড় বাড়ছে। মানুষজন অফিসে ও কাজে যাতায়াত করছেন। এবার এই যাত্রীর চাপ সামলাতে বুধবার সকাল থেকেই শহরের রাস্তায় সরকারি বাসের সংখ্যা বাড়ানো হল। এখন থেকে ৪০ টি রুটে বাস চলবে। ২০ জন যাত্রী নিয়েই বাস চালু করা হবে। আর বাস রুটে মাস্ক, ফেস শিল্ড ও স্যানিটাইজার বাধ্যতামূলক করা হয়েছে।

Advertisement

শহরের ১৫ টি রুটে গত দু’সপ্তাহ ধরে রাজ্য পরিবহণ নিগম বাস চালাচ্ছে। এদিকে যাত্রী সংখ্যা ক্রমেই বাড়ছে তাই চাপ সামলাতে আরও ৪০ রুটে বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হল। এই নতুন রুটে বেহালা, ঠাকুরপুকুর, জোকা, বারাসত, নিউ টাউন, আমতলা, বারুইপুর, সাপুরজি যুক্ত হচ্ছে। এছাড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ার একাংশ এই নয়া রুটে যুক্ত করা হয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা ও নদিয়ার মধ্যেও বাস পরিষেবা যুক্ত হতে চলেছে। এসপ্ল্যানেড থেকে করিমপুর সকাল সাড়ে ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাস চলবে। করিমপুর থেকে সকাল ৬টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বাস চলবে।

Advertisement

যে সমস্ত গুরুত্বপূর্ণ রুটে বাস চলাচল শুরু হচ্ছে,সেগুলি হল – ব্যরাকপুর থেকে হাওড়া, ব্যরাকপুর থেকে করুণাময়ী, সোদপুর থেকে হাওড়া, শকুন্তলা পাক থেকে কলকাতা স্টেশন, নিউটাউন থেকে বেহালা, জোকা থেকে ইকোস্পেস, বারাসাত থেকে এসপ্ল্যানেড, পার্ক সার্কাস থেকে ডানকুনি, হাওড়া থেকে বারুইপুর এবং  সাপুরজি যুক্ত হচ্ছে একাধিক রুটের সঙ্গে।

Advertisement