নিউজরাজ্য

UPSC পরীক্ষার ফলাফলে হবু আমলাদের শীর্ষ তালিকায় কলকাতার দুই মেধাবী

শ্রেয়া চ্যাটার্জি – কলকাতার হবু আমলাদের মেধা তালিকায় উঠে এল দুই বঙ্গ সন্তানের নাম। ইউ.পি.এস.সি পরীক্ষার চূড়ান্ত তালিকা প্রকাশ হয়েছে। জাতীয় তালিকায় জায়গা করে নিয়েছে ১৩ নম্বরে রৌনক আগরওয়াল এবং ২০ নম্বরে নেহা বন্দ্যোপাধ্যায়। দুজনেই কলকাতার বাসিন্দা। চার্টার্ড অ্যাকাউন্টেন্ট রৌনক তিন বারের চেষ্টায় সাফল্য পেয়েছে। আই.আই.টি খড়গপুর ইঞ্জিনিয়ারিং এর ছাত্র নেহা প্রথম বারই চমক দেখালেন। এদের দুজনের সাফল্য প্রমাণ করে দিচ্ছে প্রশাসনিক কাজকর্মে যোগ দেওয়ার আগ্রহ অনেকটাই বাড়ছে বঙ্গ সন্তানদের মধ্যে।

আরো পড়ুন :  নিউটাউনের নতুন কফি হাউসে যেতে চান? তাহলে অনলাইন বুকিং করে ফেলুন

পুজোয় বন্ধুদের সঙ্গে ঢাক বাজানো, চায়ের দোকানে আড্ডা মারা থেকে শুরু করে একেবারে ঘরের ছেলে রৌণক। সেই ছেলেই রাজ্যের মধ্যে প্রথম হয়েছেন ইউ.পি.এস.সি পরীক্ষাতে। ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন রৌণক। ২০১১ সালে উচ্চ মাধ্যমিক দিয়ে বাণিজ্য বিভাগে তিনি প্রথম হয়েছিলেন। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক পাশ করার পর চাটার্ড অ্যাকাউন্টেন্ট হয়ে একটি ব্যাংকে চাকরিও পান। কিন্তু রৌনক এর লক্ষ্য ছিল ইউ পি এস সি পরীক্ষার প্রস্তুতি। তাই তিনি চাকরিটা ছেড়ে দেন।

আরো পড়ুন :  NRC নিয়ে এ কি বললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী! জেনে নিন শীঘ্রই

২০১৭, ২০১৮ এ দুবার পরীক্ষা দিয়েও যখন সাফল্য আসেনি, তারপরেও হাল ছেড়ে দেয়নি সে। ২০১৯ সালে তৃতীয়বারের জন্য পরীক্ষা দিয়ে সাফল্য আসে। তিনি জানান, তার পরীক্ষা ভালই হয়েছিল তবে এতটা ভালো হবে তিনি আশা করেননি। তিনি যদি সুযোগ পান তিনি পশ্চিমবঙ্গের জন্য কাজ করতে চান।

আরো পড়ুন :  হেলমেট না পরায় যুবকের কপালে ঢুকিয়ে দেওয়া হলো চাবি, দেখুন ভিডিও

Related Articles

Back to top button