বাংলার দুর্যোগ কাটেনি এখনো, আজকেও ফের ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলার এইসব জায়গায়

কলকাতা এবং কলকাতা সংলগ্ন বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজকে

Advertisement

Advertisement

ঘূর্ণিঝড়ের প্রভাবে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপ কিছুটা হলেও নিজের শক্তি হারিয়েছে। কিন্তু তবুও এখনো এই নিম্নচাপের প্রভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বাংলার বেশ কিছু জায়গায়। আজকে নিম্নচাপের প্রভাবে সকাল থেকেই বাংলার বেশ কিছু এলাকার আকাশের মুখ ভার। সকাল থেকে কয়েক দফায় বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস আজকেও বাংলার বেশ কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা কিন্তু থাকছে।

Advertisement

বৃষ্টি হতে চলেছে কলকাতায় এবং কলকাতা সংলগ্ন বেশ কিছু জায়গায়। তবে, বিকেলের দিকে বৃষ্টির ভ্রুকুটি কাটতে পারে। বৃষ্টি কমলেও দুর্ভোগ এখনো কাটেনি। কলকাতার বেশ কিছু জায়গা এখনও পর্যন্ত জলমগ্ন রয়েছে। কলকাতার অত্যন্ত জনপ্রিয় রাস্তা মুক্তারামবাবু স্ট্রিট, বড়বাজার এখনো জলমগ্ন রয়েছে। ফলে এই এলাকার বাসিন্দারা এখনো বেশ সমস্যায়।

Advertisement

যশ ঘূর্ণিঝড়টি বর্তমান অবস্থান করছে ঝাড়খন্ডে। শক্তি হারিয়ে এই ঘূর্ণিঝড় এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। যার দরুন ঝাড়খন্ড এবং বিহার সীমান্তে অতি ভারী বৃষ্টিপাত চলছে। পশ্চিমবঙ্গে যশ ঘূর্ণিঝড় দীঘা থেকে সুন্দরবন সব লন্ডভন্ড করে দিয়েছে। বাঁধ ভেঙে গিয়ে ক্ষতি হয়েছে বহু মানুষের। সঙ্গেই ঐদিন ভরা কোটাল হওয়ার কারণে পরিস্থিতি আরো খারাপ। এর ফলে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের বেশ কিছু জায়গায় এখনও পর্যন্ত জলের নিচে আছে।

Advertisement

উল্লেখ্য, এদিন যশ ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত এলাকা খতিয়ে দেখার জন্য বাংলায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পশ্চিম মেদিনীপুরের কলাইকুন্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে বৈঠক হবে এই ঘূর্ণিঝড় এর ক্ষতির পরিমাণ নিয়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে থাকবেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। তাৎপর্যপূর্ণভাবে, দিন কয়েক আগেই যশের মোকাবিলায় মমতার প্রশংসা নিয়ে টুইট করেছিলেন রাজ্যপাল জাগদীপ ধনখর, এবারে আবারো বৈঠকেও তাকে দেখা যাবে মুখ্যমন্ত্রীর সঙ্গে।

Recent Posts