খেলা

কে এল রাহুলের জামানা শেষ, দলে সুযোগ পেতে চলেছেন বিধ্বংসী এই ব্যাটসম্যান, হতে চলেছেন বীরেন্দ্র শেওয়াগের পরিপূরক

২০২২ বিশ্বকাপে ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

Advertisement

Advertisement

চলমানরত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হতাশা জনক পারফরমেন্স ইতিমধ্যে একাধিক প্রশ্নের সৃষ্টি করেছেন। ভারতের প্রাক্তন ক্রিকেটাররা তথা ভারতীয় ক্রিকেটপ্রেমীরা প্রশ্ন তুলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের টিম ম্যানেজমেন্টের দিকে। যার কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শেষ হতে না হতেই নড়েচড়ে বসেছে বিসিসিআই। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মেগা আসর শেষ হতেই ভারতীয় দলে একাধিক পরিবর্তন আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ধারণা করা হচ্ছে, সেই পরিবর্তনের স্রোত প্রধান কোচ রাহুল দ্রাবিড়, ওপেনিং জুটি রোহিত শর্মা এবং কে এল রাহুলের ক্যারিয়ারের উপর দিয়ে প্রবাহিত হতে চলেছে।

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রত্যেক ম্যাচে ভারতের ওপেনিং জুটি তথা কে এল রাহুল এবং অধিনায়ক রোহিত শর্মা ব্যাট হাতে চরমভাবে ব্যর্থ হয়েছেন। মধ্যভাগে বিরাট কোহলি, সূর্য কুমার যাদব এবং হার্দিক পান্ডিয়ার বদৌলতে টি-টোয়েন্টি বিশ্বকাপে মান রক্ষা হয়েছে ভারতের। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের ওপেনার পরিবর্তন করা প্রয়োজন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে রোহিতের বদলে দলের অধিনায়ক হতে পারেন হার্দিক পান্ডিয়া বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, কে এল রাহুলের স্থানে জাতীয় দলে ডাক পেতে পারেন বিধ্বংসী বাঁ-হাতি ক্রিকেটার ঈশান কিষান।

Advertisement

আপনাদের জানিয়ে রাখি, ২০২২ বিশ্বকাপে ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুল ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন। ভারতের হয়ে ৬ ম্যাচে তিনি মোট ১২৮ রান করেছেন। যেখানে, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মত শক্তিশালী দেশের বিরুদ্ধে দুই অঙ্কের গণ্ডি পার করতে পারেননি। মনে করা হচ্ছে, তার স্থানে জাতীয় দলে অন্তর্ভুক্ত হতে চলেছেন বিধ্বংসী ক্রিকেটার ঈশান কিষান।

ইতিমধ্যে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষে জাতীয় দলে ডাক পেয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। সাবলীল এই ব্যাটসম্যান ইতিমধ্যে নিজেকে বারবার প্রমাণ করেছেন। যার ফলশ্রুতিতে নির্বাচকরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা দিয়েছেন ইশান কিষানকে। আপনাদের জানিয়ে রাখি, ভারতীয় দলের হয়ে ঈশান কিষান এখনো পর্যন্ত ৯টি ওয়ানডেতে ২৬৭ রান এবং ১৯ টি-টোয়েন্টি ম্যাচে ৫৪৫ রান করেছেন।

Recent Posts