নিরাপত্তার জন্য কৈলাস বিজয়বর্গীয়কে দেওয়া হবে বুলেটপ্রুফ গাড়ি, জানালো কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

Advertisement

Advertisement

কিছুদিন আগেই বাংলা সফরে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সফরের দ্বিতীয় দিনে ডায়মন্ড হারবারের জনসভায় অংশগ্রহণ করতে যাচ্ছিলেন তিনি। তার সাথে ছিল বাংলার প্রথম সারির গেরুয়া নেতৃত্ব কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, দিলীপ ঘোষ ও রাহুল সিনহা। হঠাৎই নাড্ডা ও বাকিদের গাড়িতে বিক্ষোভকারীরা হামলা চালায়। তাদের গাড়িতে বিক্ষোভকারীদের হামলার ঘটনাকে কেন্দ্র করে চরম বিতর্ক সৃষ্টি হয় বঙ্গ রাজনীতিতে। তাদের গাড়ি লক্ষ্য করে ইট পাথর ও কাচের ভাঙ্গা বোতল ছুড়ে বিক্ষোভকারীরা। আর তাতেই জখম হন বিজেপির বাংলা ভোট পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। ব্যাপারটাকে একদমই হালকাভাবে নেয়নি কেন্দ্রীয় নেতৃত্বরা।

Advertisement

আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কেন্দ্রীয় নেতা তথা বিজেপির বাংলা ভোট পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে অতিরিক্ত নিরাপত্তা দেয়ার কথা জানিয়ে দিয়েছে। কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছে, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে তার কাছে নির্দেশ এসেছে যে গাড়ির সামনের সিটে আর বসা যাবে না। আর কেন্দ্র থেকে হয়তো তার জন্য একটি বুলেটপ্রুফ গাড়ি আসছে।” কিছুদিন আগে নাড্ডা কনভয় হামলায় কৈলাস বিজয়বর্গীয় বেশ জখম হয়েছিলেন। ভাঙা ইট তার গাড়ির জানালার কাচ ভেঙে গাড়িতে ঢুকে যায়। আর তাতেই তার বাঁ হাতের কনুইতে জখম লাগে। এছাড়াও বাংলার বিজেপি নেতা মুকুল রায়ের আঙুলে ফ্যাকচার হয়ে গিয়েছে।

Advertisement

কৈলাস বিজয়বর্গীয় নাড্ডা কনভয় হামলার চরম নিন্দা করেন। তিনি বলেছেন, ডিসেম্বরে রাজনৈতিক দ্বন্দ্ব চরমে উঠেছে। এরপর মার্চ এপ্রিলে কি হবে তা ভাবতেও ভয় লাগে। এ রাজ্যে আইন-শৃঙ্খলা বলে আর কিছু নেই। বল্গাহীন হিংসা চলছে রাজ্যে। সেই সাথে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের অরাজকতার চরম কটাক্ষ করেছেন। তিনি নির্বাচনের সময় শান্তিপূর্ণ ভোটের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে ভাবনা চিন্তা করার অনুরোধ জানিয়েছেন।

Advertisement

বাংলা বিজেপি পর্যবেক্ষক হিসেবে কৈলাস বিজয়বর্গীয়কে অধিকাংশ সময় বাংলায় থাকতে হচ্ছে। তাকে দলীয় সংগঠনের কাজে নিত্যদিন এই জেলায় জেলায় ঘুরতে হচ্ছে। তাই বাংলার অরাজক পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার তার অতিরিক্ত নিরাপত্তার কথা গুরুত্ব নিয়ে ভাবছে। তাই কৈলাস বিজয়বর্গীয় জন্য কেন্দ্র থেকে একটি বুলেটপ্রুফ গাড়ি দেয়া হয়েছে। এছাড়াও বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর একাধিক বার হামলা হয় বলে জানিয়েছে গেরুয়া শিবির। গত মাসেই বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় জোড়া হামলার মুখে পড়তে হয়েছিল দিলীপ ঘোষকে।

Recent Posts