বাংলা পর্যবেক্ষণ করবে কৈলাস বিজয়বর্গীয়, জানিয়ে দিল কেন্দ্রীয় নেতৃত্ব

Advertisement

Advertisement

বাংলায় দল পরিচালনার দিকে এইবার হস্তক্ষেপ করতে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এমটাই শোনা যাচ্ছিল দিলীপ ঘোষ এবং মুকুল-কৈলাসের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের পর থেকে। কিছুদিন আগের রিপোর্টে জানা গিয়েছিল যে, কৈলাসকে বাংলা ছেড়ে নিজের রাজ্য মধ্যপ্রদেশ পর্যবেক্ষণের দায়িত্ব দিতে চলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। কিন্তু শেষে হচ্ছেনা কিছুই। বিজেপি সূত্রে খবর, বাংলা পর্যবেক্ষণের কাজেই রাখা হবে কৈলাস বিজয়বর্গীয়কে। তবে তিনি একা নন। তার সাথে পর্যবেক্ষণের দায়িত্বে থাকবেন অরবিন্দ মেনন এবং অমিত মালভিয়া।

Advertisement

এইদিন গেরুয়া শিবিরের সভাপতি জেপি নাড্ডা নিজে জানিয়েছেন এই কথা। তিনি বলেন যে, বাংলা পর্যবেক্ষণের দায়িত্ব থাকছে কৈলাস বিজয়বর্গীয় এর ওপরেই। তবে বিশেষ নজর দেওয়া হবে অন্দরমহলের গোষ্ঠীকন্দোলের ওপরে। বিধানসভা নির্বাচনের আগে কোনও রকম ঝুঁকি নিতে চাইছেনা গেরুয়া শিবির। নির্বাচনের আগে কোনও ভাবেই যাতে দলের দিক ভ্রষ্ট না হয় সেই বিষয়ে নজর রাখবেন স্বয়ং অমিত শাহ এবং জেপি নাড্ডা।

Advertisement

সম্প্রতি রাজ্যে বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়কে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দিয়েছে গেরুয়া শিবিরের কেন্দ্রীয় নেতৃত্ব। তারপরেই রাজ্য বিজেপিতে মুকুল রায়ের ভূমিকা নিয়ে জল্পনা উঠেছিল তুঙ্গে। অনেকেই মনে করেছিলেন যে, রাজ্যে পর্যবেক্ষণের ভার চলে যাবে বিজয়বর্গীয়র ওপর দিয়েও। কিন্তু না, তা হবেনা বলে এইদিন জানিয়ে দিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বাংলায় দলের পর্যবেক্ষক হয়ে থাকবেন কৈলাস ই। ২১ এর বিধানসভা ভোটকে পাখির চোখ করেছে গেরুয়া শিবির। তাদের সমর্থনের যে বাতাবরণ তৈরি হয়েছে তা কোনও ভাবেই হারাতে চান না তারা। সেই জন্যই বাংলা বিজেপিতে হস্তক্ষেপ করতে বাধ্য হল কেন্দ্রীয় নেতৃত্ব বলে দাবি বিশেষজ্ঞদের।

Advertisement

Recent Posts