কংগ্রেস থেকে সিন্ধিয়া সহ ১৪ জনের ইস্তফা, বিকেলেই যোগ দিতে পারেন বিজেপিতে

Advertisement

Advertisement

এবার কংগ্রেসের অন্দরমহল থেকে বিদায় নিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। জানা গিয়েছে, আজ মঙ্গলবার বিকেল নাগাদ বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। স্বভাবতই মুখ্যমন্ত্রী কমলনাথের চিন্তা বাড়িয়ে দল ছাড়লেন তিনি। শোনা গিয়েছে, শিবরাজ সিং চৌহনের সূত্রেই বিজেপিতে আসবেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কিছুক্ষণ পরই দিল্লিতে মোদী-অমিত শাহের সঙ্গে বৈঠক শেষে ভোপালে তাঁর নিজস্ব বাড়িতে ফিরে এসেছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এরপর তিনি ভোপালের বিজেপি দফতরের উদ্দেশ্যে বেরিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে।

Advertisement

ইস্তফাপত্রে সিন্ধিয়া লিখেছেন, গত ১৮ বছর ধরে কংগ্রেসের সঙ্গে তিনি যুক্ত থেকে কাজ করে যাচ্ছেন এবং একনিষ্ঠ কর্মীও বটে। গত এক বছর ধরে কংগ্রেসের যে নড়বড়ে অবস্থা চলছে, তা উল্লেখ করেন তিনি তার ইস্তফাপত্রে। এরপর তিনি জানান, কংগ্রেসের দলের কর্মী হয়ে থেকে গেলে রাজ্য এবং দেশের মানুষের জন্য কিছু করা সম্ভব হবে না। তাই নিজেকে নতুন ভাবে শুরু করতে চান জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। প্রসঙ্গত উল্লেখ্য, সিন্ধিয়ার ইস্তফার সঙ্গেই কংগ্রেস থেকে ইস্তফা দেন আরও ১৪ জন বিধায়ক। ইস্তফাপত্র ইতিমধ্যে পৌঁছে গিয়েছে বিধানসভার অধ্যক্ষের কাছে। রাজভবনেও চলে গিয়েছে ইস্তফাপত্র। কিছুক্ষণ বাদেই সিন্ধিয়ার সঙ্গেই বিজেপিতে যোগ দেবেন বাকি ১৪ জন বিধায়কও।

Advertisement

আরও পড়ুন : মধ্যপ্রদেশে রাজনৈতিক সঙ্কট, কংগ্রেসের মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

Advertisement

সকালে দফায় দফায় বৈঠক হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং সিন্ধিয়ার
মধ্যে। সেই সূত্র ধরেই জানা যাচ্ছে, বৈঠকে মধ্যপ্রদেশ থেকে বিজেপির রাজ্যসভার প্রার্থী সিন্ধিয়াকে করা হতে পারে বলে ঠিক করা হয়েছে। অনুমান করা হচ্ছে সিন্ধিয়া সহ যে ১৪ জন বিধায়ক কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন তদর ফলে সমস্যায় পড়তে পারেন সংখ্যালঘু কমলনাথ সরকার। যে কোনও মুহূর্তে পতন ঘটতে পারে মধ্যপ্রদেশ সরকারের।

Recent Posts