কেরিয়ার

পরিবহন বিভাগে চাকরির সুযোগ, হাতে সময় কম, তাড়াতাড়ি করুন ফর্ম ফিল-আপ

Advertisement

Advertisement

পরিবহন বিভাগে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গিয়েছে, পরিবহন অধিদপ্তরে সাব-ইন্সপেক্টরের শূন্য পদ পূরণের জন্য অনলাইনে আবেদন ফর্ম প্রকাশ করা হয়েছে।

Advertisement

এই নিয়োগের জন্য, ভারতের সমস্ত রাজ্য থেকে আগ্রহী প্রার্থীরা তাদের নিকটতম ই-সার্ভিস সেন্টারে গিয়ে তাদের অনলাইন আবেদন ফর্ম পূরণ করতে পারেন। পরিবহন বিভাগে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য অনলাইন আবেদন ফর্ম ফিল আপের প্রক্রিয়া ২৪ আগস্ট ২০২৩ থেকে শুরু হয়েছে। আবেদন ফর্ম পূরণের শেষ তারিখ আগামী ১২ সেপ্টেম্বর। এই নির্ধারিত সময়সীমা মাথায় রেখে প্রার্থীদের তারিখ অতিক্রম হওয়ার আগে তাদের নিকটতম ই-সেবা সেন্টারে গিয়ে অনলাইনে তাদের অনলাইন আবেদন ফর্ম পূরণ করতে হবে।

Advertisement

যেহেতু সময়সীমার পর কোনো ধরনের ফর্ম গ্রহণ করা হবে না, তাই প্রার্থীদের নির্ধারিত সময়সীমার মধ্যে তাদের অনলাইন আবেদন সম্পন্ন করতে হবে। পরিবহন বিভাগে সাব-ইন্সপেক্টর পদে সরাসরি নিয়োগের জন্য ন্যূনতম বয়স সীমা ২১ বছর এবং সর্বোচ্চ বয়স সীমা ৩০ বছর নির্ধারণ করা হয়েছে।বয়স গণনা করা হবে ১ জানুয়ারি, ২০২৩ তারিখ অনুযায়ী।

Advertisement

এই নিয়োগে সংরক্ষিত ক্যাটাগরির জন্য বয়স সীমায় বিশেষ শিথিলতার বিধানও করেছে সরকার।অতএব, প্রার্থীদের অবশ্যই বয়সসীমা প্রত্যয়নের জন্য একটি বোর্ডের মার্কশিট বা জন্ম শংসাপত্র সঙ্গে রাখবে হবে। ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট সাব ইন্সপেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন ফর্ম ফি রয়েছে।

পরিবহন বিভাগের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য আবেদন ফর্ম ফি বিভিন্ন ক্যাটাগরির জন্য আলাদাভাবে নির্ধারণ করা হয়েছে। অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য আবেদন ফর্ম ফি ৪০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের জন্য আবেদন ফর্ম ফি বিনামূল্যে রাখা হয়েছে। আবেদন ফর্ম ফি প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে প্রদান করতে হবে।এই চাকরির জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস এবং যে কোনো প্রতিষ্ঠান থেকে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে।