নিয়ম বিধি মেনেই শেষ হল প্রথম দিনের সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা

Advertisement

Advertisement

কলকাতা : করোনা সনক্রমনের মধ্যেই আজ থেকে দেশব্যাপী শুরু হয়েছে জয়েণ্ট এন্ট্রান্স পরীক্ষা। দীর্ঘ টাল বাহানার পর সব নিয়ম মেনেই এদিন কলকাতার পরীক্ষা কেন্দ্র হিসেবে সল্টলেক সেক্টর ফাইভের এক বেসরকারি তথ্যপ্রযুক্তি সংস্থার অফিসেই ফেলা হয় এই পরীক্ষা। রাজ্যজুড়ে মোট ১৫টি পরীক্ষাকেন্দ্রে নেওয়া হবে এই পরীক্ষা ।

Advertisement

চলতি মাসের ৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই পরীক্ষা। দেশব্যাপী সকাল ৯ টা থেকে বেলা বারোটা এবং দুপুর তিনটে থেকে সন্ধে ৬টা এই দুটি পর্যায়ে ভাগ ভাগ করে ছাত্রছাত্রীদের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে । সব মিলিয়ে পশ্চিমবঙ্গ থেকে এবছর এই সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা দিচ্ছে মোট ৩৭,৯৭৩ জন।

Advertisement

এদিন করোনার বিধি নিয়ম মেনেই নেওয়া হয় পরীক্ষা। ঢোকার সময় ছাত্র-ছাত্রীদের থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরীক্ষা করা হয় পরে তাদের হাতে স্যানিটাইজার এবং মাস্কও দেওয়া হয়। সোশ্যাল ডিসটেন্স মেনে ছাত্র-ছাত্রীদের লাইনে দাঁড় করানোর জন্য একটি নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চক দিয়ে দাগও  কেটে দেওয়া হয়। এছাড়াও সমস্ত ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কেন্দ্রের ভেতরে প্রবেশের জন্য নতুন মাস্কও দেওয়া হয়। এমনকি অনলাইনে পরীক্ষা দেওয়ার জন্য দুটি আসনের দূরত্ব বজায় রেখেই ছাত্র-ছাত্রীদের বসানো হয়।

Advertisement

দীর্ঘ সমস্যা পেড়িয়ে পরীক্ষা দেওয়ার সুযোগ পেতেই এদিন কেউই আর মিস করতে চায়নি এই সুযোগ। তাই ছাত্র ছাত্রীদের মধ্যে অনেকে গাড়ি ভাড়া করে পরীক্ষা দিতে আসেন। এমনকি করোনা সংক্রমণের মাঝেই এভাবে আরও কদিন চলবে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা।

Recent Posts