টেক বার্তা

৫ সেকেন্ডে বাড়ে গতি, এই বাইকটি রয়্যাল এনফিল্ডের চরম শত্রু, জানুন গারিটির দাম কত?

Advertisement

Advertisement

বর্তমানে দু’চাকার চাহিদা সাধারণের মাঝে বেড়ে গিয়েছে অনেকটাই। রোজকার যাতায়াত সুবিধার জন্য দু’চাকা বেশ পছন্দের একটি বাহন অধিকাংশের কাছে। বেশিরভাগ মানুষ কম সময়ে নিজেদের গন্তব্যে পৌঁছাতে চান। এক্ষেত্রে এটি যে ভীষণভাবে সুবিধাজনক একটি বাহন, তা আর আলাদাভাবে বলার অপেক্ষা রাখে না। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ‘জাওয়া ৪২ ববার’এর প্রসঙ্গ উঠে এসেছে এই নিবন্ধের সূত্র ধরে। উল্লেখ্য, এই গাড়ি টেক্কা দিচ্ছে রয়্যাল এনফিল্ডকেও।

Advertisement

জাওয়া ৪২ ববার:

Advertisement

১) এই বাইক ৩৩৪ সিসির ইঞ্জিন প্রদান করছে।
২) এই বাইক সর্বোচ্চ ১৩০ কিলোমিটার পার আওয়ার গতি দেবে।
৩) এর মূল্য ২.১৫ লাখ টাকা।
৪) মিস্টিক কপার, মুনস্টোন হোয়াইট, জ্যাসপার রেড ডুয়াল টোন ও ব্ল্যাক মিররের ভিন্ন ভেরিয়েন্টে বাজারে এক্স শোরুমে পাওয়া যাচ্ছে এই বাইক।

Advertisement

এই বাইক মার্কেটে এনফিল্ডকে রীতিমতো জোরদার প্রতিযোগিতা দিচ্ছে। এই বাইক ৩২.৭৪ এনএম পিক টর্ক প্রদান করে, যা খারাপ রাস্তাতেও চালককে বাইক চালাতে সাহায্য করে থাকে। এই বাইকে অ্যান্টি লকিং ও ব্রেকিং সিস্টেম রয়েছে। আর এই ফিচার যেকোনো দুর্ঘটনার সময় দুটি চাকাকে নিয়ন্ত্রণ করতে সহায়তা করে থাকে। এই বাইকে ক্রোম মাস্ক, ফ্ল্যাট হ্যান্ডেলবার, বার অ্যান্ড মিরর, টিয়ার ড্রপ আকৃতির জ্বালানী ট্যাঙ্ক সহ গোল হেডলাইট রয়েছে। পাশাপাশি এই বাইকে এলিডি আলো, ডিজিটাল ক্লাস্টার, ইউএসবি চার্জিং সেটআপ, ডুয়েল চ্যানেল এবিএসের সুবিধা পাওয়া যাবে।

জাওয়া ৪২ ববারে টুইন সাইডেড চপস্টাইল এক্সজস্ট রয়েছে, যা এই বাইকের সৌন্দর্য বাড়িয়ে তোলে। এই এবিএস বাইকের ক্ষেত্রে সেন্সরের কাজ করে। এতে ১৪৮৫ হুইলবেস মিমির ফিচার বর্তমান। বিশেষভাবে এটি চালককে বাইক চালানো সহজ করে দেয়।

Recent Posts