ভারতীয় দলে বড় ধাক্কা! চতুর্থ টেস্টে বাদ গেলেন এই তারকা বোলার

Advertisement

Advertisement

ভারতের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহকে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের জন্য পাওয়া যাবে না, যা ৪ মার্চ থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বুমরাহ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে অনুরোধ করার পর শনিবার তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়। বুমরাহ ব্যক্তিগত কারণে এই অনুরোধ করেছিলেন। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের ফাইনাল মিস করবেন।

Advertisement

এক বিজ্ঞপ্তিতে বিসিসিআই বলে, “ব্যক্তিগত কারণে চতুর্থ টেস্টের আগে জসপ্রীত বুমরাহ বিসিসিআইকে ভারতের দল থেকে মুক্তি নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। সেই অনুযায়ী, ফাস্ট বোলারকে রিলিজ করে দেওয়া হয়েছে। চতুর্থ টেস্টে ভারতীয় স্কোয়াডে তিনি থাকছেন না।” বিসিসিআই আরও বলেছে যে মোতেরাতে চতুর্থ টেস্টে ভারতের টেস্ট স্কোয়াডে বুমরাহর জায়গায় অন্য কোন খেলোয়াড়কে স্থলাভিষিক্ত করা হবে না।

Advertisement

জসপ্রীত বুমরাহ চেন্নাইয়ে ইংল্যান্ডের সাথে প্রথম টেস্টে ঘরের মাঠে তার প্রথম টেস্ট খেলেন। চেন্নাইয়ে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের জন্য তারকা পেসারকে বিশ্রাম দেওয়া হয় কিন্তু তাকে গোলাপি বলের টেস্টের জন্য পুনরায় ফিরিয়ে আনা হয়। চেন্নাইয়ে অনুষ্ঠিত প্রথম টেস্টে ৮৪ রানে ৩ উইকেট ও ২৬ রানে ১ উইকেট নেওয়ার পর দ্বিতীয় টেস্টের জন্য এই পেসারকে বিশ্রাম দেওয়া হয়। ঘরের মাঠে গোলাপী বলের টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৬ ওভার বোলিং করেন বুমরাহ কিন্তু তিনি একটি উইকেটও পাননি। দ্বিতীয় ইনিংসে তিনি এক ওভারও বোলিং করেননি। আহমেদাবাদে অনুষ্ঠিত তৃতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে চার ম্যাচের সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে গেছে।

Advertisement

চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেট-রক্ষক), ঋদ্ধিমান সাহা (উইকেট-রক্ষক), আর অশ্বিন, কুলদীপ যাদব, আক্সার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, মোঃ সিরাজ, উমেশ যাদব।

১২ মার্চ থেকে আহমেদাবাদে শুরু হতে চলা ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টি২০ সিরিজের জন্যও বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। এটা দেখার যে তাঁকে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাছাই করা হবে কিনা, যা ২৩ মার্চ থেকে পুনেতে অনুষ্ঠিত হবে।