টি-টোয়েন্টিতে বিশ্ব রেকর্ড গড়ল ভারতীয় তারকা জসপ্রিত বুমরাহ

Advertisement

Advertisement

রবিবার মাউন্ট মাউনগানুই তে ৫ ম দিনের টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের জয়ে জসপ্রিত বুমরাহ মুখ্য ভূমিকা পালন করেছিল, যা ভারতকে টি-টোয়েন্টি সিরিজ ৫-০ ব্যবধানে জেতায় প্রথম টেস্ট খেলার দেশ হিসাবে গড়ে তোলে।

Advertisement

রবিবার উইকেট নেওয়া দিয়ে শুরু করে তিনি একটি মেইডেন নেওয়ার সাথে সাথে সবচেয়ে বেশি সংখ্যক মেইডেন নেওয়া বোলার হন।এটি সর্বোচ্চ মেইডেন নেওয়া শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকারার রেকর্ডকেও ভেঙে দেয়। টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ১৭৮.১ ওভারে বুমরাহ ৭ টি মেইডেন করেছেন আর  কুলাসেকারার ২০৫.১ ওভারে ৬ টি মেইডেন ছিল।

Advertisement

আরও পড়ুন : বড়সড় ক্ষতি ভারতীয় শিবিরে, চোটের কারনে ছিটকে গেলেন আরও এক ভারতীয় তারকা

Advertisement

নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ওভারে নামা মার্টিন গাপটিলকে নিজের জালে ফেলে বুমরাহ ভারতকে দুর্দান্ত শুরু দিয়েছিলেন। তিনি ১৪ তম ওভারে ড্যারিল মিচেলকে ২ রানে আউট করে ফিরে আসেন এবং টিম সাউদির উইকেট দিয়ে নিজের স্পেল শেষ করেন।

এটি ছিল বুমরাহের ৫০ তম টি-টোয়েন্টি। তিনি বিরাট কোহলি, এমএস ধোনি এবং রোহিত শর্মার মতো টি-টোয়েন্টিতে ৫০ বা তার বেশি সংখ্যক ম্যাচ ভারতের প্রতিনিধিত্ব করায় যোগ দিয়েছেন।

ম্যাচ শেষে বুমরাহ বলেন, “ম্যাচটি এক পর্যায়ে খুব কাছাকাছি চলে এসেছিল তবে আমাদের বিশ্বাস ছিল আমরা যদি দুই এক ভাল ওভার ভালো করতে পারি তবে ম্যাচটি আমাদের পক্ষে আসবে। যথেষ্ট হাওয়া ছিল, আমি হাওয়া এবং সীমানার দীর্ঘ দিকটি ব্যবহার করার চেষ্টা করছিলাম।নিউজিল্যান্ডে এটি প্রথমবার, অনেক কিছু শিখেছি, বিভিন্ন রকমের মাঠ। তবে দুর্দান্ত ফলাফল পেয়েছি।”