নিউজ

IRCTC Job Vacancy: সুখবর! কর্মী নিয়োগ করবে ভারতীয় রেল, বেতন ৪০ হাজার

৫৫ বছর বয়স পর্যন্ত ভারতীয় রেলের এই চাকরির জন্য আবেদন করা যেতে পারে

Advertisement

Advertisement

আজকালকার দিনে চাকরির অভাব সব জায়গাতেই। অনেক যোগ্যতা থাকলেও নিজের জন্য পারফেক্ট চাকরি খুঁজে পাওয়া খুবই দুষ্কর হয়ে পড়ছে। তার ওপর যারা সরকারি চাকরি খুঁজছেন, তাদের কাছে এই কাজ আরও কঠিন। তবে রয়েছে সুসংবাদ। এবার রেল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নিয়োগের জন্য। রেলের একাধিক শূন্যপদে নিয়োগের জন্য প্রকাশিত এই বিবৃতি যে চাকরিপ্রার্থীদের জন্য খুশির খবর, তা বলার অপেক্ষা রাখে না। এবার অভিজ্ঞ রেলওয়ে কর্মীদের নিয়োগ করবে আইআরসিটিসি। এজিএম/ইনফ্রা পোস্ট পদে নিয়োগ করা হবে। এই চাকরি পাওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতা বা বয়সসীমা কি হওয়া প্রয়োজন বিস্তারে জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

ভারতীয় রেলে এই চাকরি পাওয়ার জন্য আবেদনকারীকে অবশ্যই ভারতীয় রেলের জুনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ গ্রেড সিভিল ইঞ্জিনিয়ারিং অফিসার পদে উত্তীর্ণ হতে হবে। ৫৫ বছর বয়স পর্যন্ত এই চাকরির জন্য আবেদন করা যেতে পারে। সংরক্ষিতদের ক্ষেত্রে বয়সসীমা সরকারি নিয়ম অনুযায়ী বর্ধিত হবে। এজিএম/ইনফ্রা পোস্ট পদে এখন চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ। এই চাকরিতে সর্বনিম্ন বেতন হতে পারে ১৫ হাজার ৬০০ টাকা ও সর্বাধিক বেতন হতে পারে ৩৯ হাজার ১০০ টাকা। কি করে করবেন আবেদন?

Advertisement

কর্পোরেট অফিস / আইআরসিটিসি নয়াদিল্লিতে গত ৩ বছরের ভিজিল্যান্স পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। D & AR ক্লিয়ারেন্স এবং APARS রয়েছে এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এরপর deputation@irctc.com এই মেল আইডিতে আবেদন পাঠাতে হবে। যোগ্য প্রার্থীদের সব সার্টিফিকেট স্ক্যান করে পাঠাতে হবে। ফর্ম পূরণ করে তারও স্ক্যান কপি মেল আইডি-তে পাঠাতে হবে। আগামী ৯ ডিসেম্বরের মধ্যে আগ্রহী চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে।

Advertisement