খেলা

MS Dhoni: ‘এই মিরাক্কেল শুধু তুমিই করতে পারো’! চ্যাম্পিয়ন ধোনির উদ্দেশ্যে বার্তা দিলেন শ্রীনিবাসন

পঞ্চম বারের জন্য শিরোপা অর্জনের কৃতিত্ব মহেন্দ্র সিং ধোনিকে দিয়ে তিনি বলেন,'এটি অলৌকিক জয়, যা শুধুমাত্র মহেন্দ্র সিং ধোনির দ্বারা সম্ভব।

Advertisement

Advertisement

১৪ বার আইপিএলে অংশ নিয়ে ১০ বার ফাইনাল খেলার যোগ্যতা অর্জনের পাশাপাশি ৫ বার শিরোপা জয়! এ যেন কল্পনার অতীত। পরিসংখ্যানটা দেখলে অবাক হবেন বিশ্বের যেকোন ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেটপ্রেমীরা। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে প্রায় তারকা ক্রিকেটার বিহীন দল নিয়ে শিরোপা জয়ের রেকর্ড কেবল চেন্নাই সুপার কিংসের নামে রয়েছে।

Advertisement

গতকাল আইপিএলের ১৬তম আসরের ফাইনাল ম্যাচে শক্তিশালী গুজরাটের বিপক্ষে দুর্দান্ত জয়ের মাধ্যমে নিজেদের পঞ্চম শিরোপা ঘরে তুলেছে চেন্নাই সুপার কিংস। যেখানে উইকেটের পিছনে দাঁড়িয়ে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব ছিল চোখে পড়ার মতো। কেন মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটপ্রেমীদের কাছে একটি আবেগ, একটা ভালোবাসার গল্প, একটা উদ্দীপনার নাম তা গতকাল আরও একবার প্রমাণ করেছেন তিনি।

Advertisement

বৃষ্টি বিঘ্নিত ফাইনাল ম্যাচে আম্পায়ার কর্তৃক নির্ধারিত ১৫ ওভারে ১৭১ রানের বিশাল লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শেষ বলে রবীন্দ্র জাদেজার ব্যাটে ম্যাচ জেতে চেন্নাই সুপার কিংস। এদিকে ম্যাচ জয়ের পরপরই ভারতের প্রখ্যাত শিল্পপতি এবং ইন্ডিয়া সিমেন্টসের ভাইস চেয়ারম্যান এন শ্রীনিবাসন বড় মন্তব্য করেছেন মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে।

Advertisement

পঞ্চম বারের জন্য শিরোপা অর্জনের কৃতিত্ব মহেন্দ্র সিং ধোনিকে দিয়ে তিনি বলেন,’এটি অলৌকিক জয়, যা শুধুমাত্র মহেন্দ্র সিং ধোনির দ্বারা সম্ভব। কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি ছাড়া চেন্নাই সুপার কিংস যেন কল্পনার বাইরে। তিনি একমাত্র ক্রিকেটার, যিনি করে দেখাতে পারেন।’ আমরা আপনাদের জানিয়ে রাখি, চেন্নাই-ভিত্তিক কোম্পানি ইন্ডিয়া সিমেন্টস লিমিটেড ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে’ চেন্নাই সুপার কিংসের প্রধান স্পনসর।

Recent Posts