Ind vs SL: শ্রীলঙ্কা সফরে ভারতের অধিনায়ক শিখর ধাওয়ান, দলে একঝাঁক নতুন মুখ

Advertisement

Advertisement

বিসিসিআইয়ের অল-ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি সম্প্রতি ভারতের শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করেছে। তারা পাঁচজন নেট বোলার সহ দলে ২০ জন খেলোয়াড় বেছে নিয়েছে। জুলাই মাসে শিখর ধাওয়ান শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তরুণ দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সব ম্যাচ অনুষ্ঠিত হবে।

Advertisement

শ্রীলঙ্কা সফরে দলের সহ-অধিনায়ক হবেন ভুবনেশ্বর কুমার। পৃথ্বী শ দলে কল-আপ পেয়েছেন। উদ্বোধনী ব্যাটসম্যান দেবদত্ত পাদিককাল এবং রুতুরাজ গায়কোয়াড়কেও দলে রাখা হয়েছে। বরুণ চক্রবর্তী, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কে গৌথামকে স্পিনার হিসেবে বেছে নেওয়া হয়েছে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সবাইকে মুগ্ধ করা তরুণ স্পিডস্টার চেতন সাকারিয়াও দলে জায়গা পেয়েছেন।

Advertisement

এই সপ্তাহের শুরুতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সময়সূচী নিশ্চিত করা হয়েছিল। তিনটি ওয়ানডে খেলা হবে ১৩, ১৬ ও ১৮ জুলাই। যদিও টি-টোয়েন্টি সিরিজ ২১ জুলাই থেকে শুরু হবে, এবং পরবর্তী দুটি ম্যাচ ২৩ এবং ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ড টেস্ট সিরিজের ভ্রমণকারী গ্রুপের অংশ ভারতের কোনও খেলোয়াড়ই শ্রীলঙ্কা সিরিজের অংশ হবেন না। ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান জাতীয় ক্রিকেট একাডেমির (এনসিএ) প্রধান রাহুল দ্রাবিড় ভারতীয় সীমিত ওভারের দলের কোচ হতে চলেছেন।

Advertisement

ভারতের দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদত্ত পাদিক্কাল, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, মণীশ পাণ্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ঈশান কিষাণ (উইকেট-রক্ষক), সঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কে গৌথাম, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদীপ সাইনি, চেতন সাকারিয়া

নেট বোলার: ঈশান পোরেল, সন্দীপ ওয়ারিয়র, আরশদীপ সিং, সাই কিশোর, সিমারজিৎ সিং

Recent Posts