বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের ২৫ জনের দল, দেখে নিন

Advertisement

Advertisement

ভারতে কোভিড-১৯ সংকটের মধ্যে আইপিএল ২০২১ এখন স্থগিত থাকায়, ফোকাস সম্পূর্ণভাবে পরবর্তী বড় ক্রিকেট ইভেন্টে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্থানান্তরিত হয়েছে। সাউদাম্পটনে খেলাটি অনুষ্ঠিত হতে চলেছে। বিশ্বের শীর্ষ দুই টেস্ট দল ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে শীর্ষ সংঘর্ষ ১৮ জুন থেকে শুরু হবে।

Advertisement

শুক্রবার বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল ঘোষণা করতে চলেছে বিসিসিআই। রিপোর্ট অনুযায়ী, পাঁচ ম্যাচের টেস্ট ইভেন্টের জন্য একটি জাম্বো দল বেছে নিতে চলেছে ভারত। যুক্তরাজ্যের ভ্রমণ বিধিনিষেধের কারণে প্রতিদিন পরিস্থিতি জটিল হয়ে উঠেছে। তাই বিসিসিআই কোনো ঝুঁকি না নিয়ে একটি বিশাল দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। প্রতিবেদনে এর আগে বলা হয়েছিল যে জুনের প্রথম সপ্তাহে ভারতীয় দল ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে – তবে ভারতীয়দের জন্য কিছু দেশে ভ্রমণ বিধিনিষেধের কারণে জুনের আগেই বিদেশ পাড়ি দিতে পারে কোহলি এন্ড কোং।

Advertisement

সুতরাং, ভারতীয় দল কোন কোন প্লেয়ারদের নিয়ে তৈরি হবে? নতুন মুখ হিসেবে থাকবে কারা? আশা করা হচ্ছে, নির্বাচকরা চার জন ওপেনার, প্রায় চার থেকে পাঁচ জন মিডল অর্ডার ব্যাটসম্যান, আট থেকে নয় জন পেসার, চার থেকে পাঁচ জন স্পিনার এবং দুই থেকে তিনজন উইকেটরক্ষক বেছে নেবেন। যদি ২৫ সদস্যের দল নির্বাচন করা হয়, তাহলে সম্ভবত সাতটি আইপিএল ম্যাচে শীর্ষ ফর্মে থাকা হর্ষল প্যাটেলকে অভিষেকের সুযোগ দিতে পারে দল। এছাড়াও, সীমিত ওভারের ফর্ম্যাটে নির্বাচিত প্রসিধ কৃষ্ণ তার প্রথম টেস্ট কল পেতে পারেন। জসপ্রীত বুমরাহ, মহম্মদ সামি, ইশান্ত শর্মা, পৃথ্বী শ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক আগরওয়াল এবং রবীন্দ্র জাদেজা দলে প্রত্যাবর্তন করবেন।

Advertisement

ডাব্লুটিসি ফাইনালের জন্য ভারতের সম্ভাব্য ২৫ সদস্যের দল: বিরাট কোহলি (C), অজিঙ্ক রাহানে (VC), রোহিত শর্মা, শুভমান গিল, কেএল রাহুল, পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (WK), ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, প্রসিধ কৃষ্ণ, উমেশ যাদব, হর্ষল প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর।

Recent Posts