Categories: দেশনিউজ

আরও বাড়ল, দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার

Advertisement

Advertisement

সারা ভারত জুড়ে গত এক দিনে সংক্রমণ ছাড়িয়ে গেলো প্রায় ৯৭ হাজারের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় আরও ৯৭,৫৭০ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৪৬,৫৯,৯৮৪ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭,৪৭২ জন।

Advertisement

সুস্থ হয়ে উঠেছেন ৪৬,৫৯,৯৮৫জন। চিকিত্‍‌সাধীন রয়েছেন ৯৫৮,৩১৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে ১১,৬৩,৫৪২ জনের করোনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭০,৪৭২ জন, মৃত্যু হয়েছে ১,২০১ জনের। দেশের কয়েকটি রাজ্যের অবস্থা অত্যন্ত সংকটজনক। কারণ প্রতিদিন যে হারে করোনা আক্রান্তর সংখ্যা বাড়ছে তাতে চিন্তা বাড়ছে দেশের আম জনতার। মুম্বাই, গুজরাট এবং তামিলনাড়ু এই তিন রাজ্যের অবস্থা অত্যন্ত খারাপের দিকে এগোচ্ছে।

Advertisement

এর হাত থেকে মুক্তি পাওয়ার জন্য এখনো ভারতের হাতে আসেনি কোন করোনা টিকা বা করোনা ওষুধ। রেকর্ড হারে করোনা সংক্রমণে চলতি সপ্তাহের প্রথমেই ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে আসে ভারত। তবে সেই তুলনায় প্রথম স্থানে আছে আমেরিকা, সেখানে মোট করোনা আক্রান্তর সংখ্যা প্রায় ৬৭ লক্ষ। এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, শুক্রবার দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৬,৫৫১ জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস।

Advertisement

তার মধ্যে নতুন করে করোনায় সঙ্ক্রামিত হয়েছে প্রায় ৪৫,৬২,৪১৫ জন। সোমবার থেকে মোট করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। চলতি সপ্তাহের সোমবার ৯০ হাজার করোনা আক্রান্তর রেকর্ড ছিলো সারা দেশে। সোমবার দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪২ লক্ষ ৪ হাজার ৬১৩। আর ব্রাজিলের  মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪১ লক্ষ ৩৭ হাজার ৬০৬। কিন্তু এদিকে প্রতিদিন যে হারে করোনা সংক্রমণ বাড়ছে তাতে খুব তাড়াতাড়িই ভারত প্রথম স্থান নেবে বলে মত গবেষকদের।

Recent Posts