ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

এসে গেল ভারতের সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি, নামমাত্র দামে কিনে নিন এই গাড়ি

এই গাড়িতে আপনি এমন কিছু ফিচার পাবেন যা আপনি অন্যান্য গাড়িতে পাবেন না

Advertisement

Advertisement

বর্তমানে ইলেকট্রিক গাড়ির চাহিদা ভারতের বাজারে ক্রমশ বাড়ছে। কিন্তু বেশিরভাগ ইলেকট্রিক গাড়ির দাম বেশি হওয়ায় অনেকেই এটি কিনতে পারছেন না। এই পরিস্থিতিতে, EaS-E Nano নামক একটি নতুন ইলেকট্রিক গাড়ি বাজারে এসেছে। আদতে এই গাড়িটি হল ভারতের সবথেকে সস্তা গাড়ি Nano এর একটি অন্যরকমের ভার্সন। এই গাড়িটির দাম খুবই কম। আর সেই কারণে এটি ভারতের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়িও হয়ে উঠতে পারে।

Advertisement

EaS-E Nano-এর দাম মাত্র ৪ লাখ ৭৯ হাজার টাকা। এটি একটি মাইক্রো ইলেকট্রিক গাড়ি ও এর সর্বোচ্চ গতিসীমা ৫০-৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা। এর ব্যাটারি ফুল চার্জ হলে একবারে ২০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। EaS-E Nano-এ বেশ কিছু ভালো ফিচার রয়েছে। এর মধ্যে রয়েছে ডিজিটাল ইনফোটেনমেন্ট ডিসপ্লে, মিউজিক প্লেয়ার, স্পিকার, পাওয়ার উইন্ডো, এলইডি লাইট, ডে টাইম রানিং লাইট, ডিস্ক ব্রেক, সেন্ট্রাল লকিং, পুশ বাটন স্টার্ট, অটোমেটিক ট্রান্সমিশন, এয়ার কন্ডিশনার এবং অ্যালোয় চাকা।

Advertisement

Advertisement

EaS-E Nano-এর বুকিং ইতিমধ্যেই শুরু হয়েছে। বুকিংয়ের জন্য মাত্র ২ হাজার টাকা দিতে হবে। বাকি টাকা কিস্তিতে পরিশোধ করা যাবে। EaS-E Nano-এর বাজারে আসার ফলে ইলেকট্রিক গাড়ির দাম আরও কমে আসবে বলে আশা করা হচ্ছে। এটি ইলেকট্রিক গাড়ির জনপ্রিয়তা বৃদ্ধিতে সহায়ক হবে। EaS-E Nano-এর দাম কম হওয়ায় এটি মধ্যবিত্ত শ্রেণির মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠতে পারে। এটি ইলেকট্রিক গাড়ির বাজারে নতুন করে প্রাণ ফিরিয়ে দিতে পারে।

Recent Posts