নিউজ

বৃহস্পতিবার ভারতীয় রেল পরিবর্তন করল বেশ কিছু ট্রেনের টাইম টেবিল, দেখে নিন হাওড়া শিয়ালদা থেকে বাতিল কোন ট্রেন

ভারতীয় রেলের তরফ থেকে বিভিন্ন কারণে আজ বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে

Advertisement

Advertisement

প্রায় প্রতিদিনকার মতো বৃহস্পতিবার ভারতে একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল। ভারতীয় রেলের তরফ থেকে জানানো হয়েছে সারাদেশে ১৯৫ টি ট্রেন বাতিল করা হয়েছে। এই বাতিল থাকা ট্রেনের তালিকায় হাওড়া এবং শিয়ালদা থেকে ছাড়া একাধিক ট্রেন রয়েছে বলে জানা যাচ্ছে ভারতীয় রেল সূচি অনুযায়ী। এর মধ্যে বেশকিছু লোকাল ট্রেন রয়েছে এবং তার সাথেই আছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেন। আবার কিছু কিছু ট্রেন আংশিকভাবে বাতিল করা হয়েছে। এছাড়াও কিছু ট্রেনের রুট ঘুরিয়ে দেওয়া হয়েছে। চলুন দেখে নেওয়া যাক হাওড়া এবং শিয়ালদা থেকে কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে।

Advertisement

শিয়ালদহ থেকে বাতিল করা হয়েছে দুটি সময়ের আপ এবং ডাউন শিয়ালদহ নৈহাটি লোকাল, দুটি সময়ের আপ এবং ডাউন শিয়ালদহ রানাঘাট লোকাল। অন্যদিকে হাওড়া স্টেশন থেকে বাতিল হয়েছে হাওড়া চন্দনপুর জংশন লোকাল (আপ এবং ডাউন)। বাতিল হয়েছে আপ এবং ডাউন হাওড়া ব্যান্ডেল জংশন লোকাল। এই রুটের বেশ কয়েকটি ট্রেন বাতিল হয়েছে।

Advertisement

এছাড়াও বাতিল হয়েছে হাওড়া সিঙ্গুর আন্দোলন লোকাল, বাতিল হয়েছে সিঙ্গুর হাওড়া জংশন ডাউন, বাতিল হয়েছে হাওড়া জংশন হরিপাল লোকাল আপ এবং ডাউন, তারকেশ্বর লোকালের আপ এবং ডাউন ট্রেন বাতিল হয়েছে দুটি সময়ের, এছাড়াও শেওড়াফুলি থেকে তারকেশ্বর লোকাল বাতিল হয়েছে বেশ কয়েকটি সময়ের, বাতিল হয়েছে হাওড়া পুন্ডুয়া লোকাল লাইনের একটি ট্রেন। এছাড়াও বাতিল হয়েছে হাওড়া মেমারি জংশন লাইনের দুটি ট্রেন।

Advertisement

এছাড়াও বর্ধমান থেকেও কিছু ট্রেন বাতিল হয়েছে। বর্ধমান থেকে কাটোয়া লাইনের বেশ কিছু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেলওয়ে। সব মিলিয়ে ১৯৫টি ট্রেন বাতিল হয়েছে রাজ্যে। যদি আপনারা এই ট্রেন বাতিলের ব্যাপারে জানতে চান এবং সমস্ত ট্রেনের টাইমটেবিল দেখতে চান তাহলে আপনাকে একটি ছোট্ট কাজ করতে হবে।

১. ক্যানসেল করে দেওয়া এবং রূট পরিবর্তিত ট্রেনের তালিকা চেক করার জন্য প্রথমে আপনাকে enquiry.indianrail.gov.in/mntes/ ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২. এরপর আপনাকে এক্সেপশনাল ট্রেনস অপশন সিলেক্ট করতে হবে এবং তারপরে আপনি ক্যানসেল, ডাইভার্ট এবং টাইমটেবিল পরিবর্তিত সমস্ত ট্রেনের তালিকা দেখতে পাবেন।