ফুটবল কিংবদন্তির মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দুনিয়া, টুইটে শোকজ্ঞাপন ভারতীয় তারকা ক্রিকেটারদের

Advertisement

Advertisement

২০২০ সালে ফের এক নক্ষত্রপতন! চলে গেলেন ফুটবল কিংবদন্তি দিয়াগো মারাদোনা। মাত্র ৬০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বিশ্বের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। কিছুদিন আগে মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় অস্ত্রপ্রচার করে ১১ নভেম্বর তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। কিন্তু তার মদ্যপান সংক্রান্ত সমস্যার কারণে তিনি বুয়েনস আয়ার্সের একটি পুনর্বাসন কেন্দ্রে ছিলেন প্রায় দুই সপ্তাহ ধরে। সেখানেই গত বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘হ্যান্ড অফ গড’ এর মালিক। আর মৃত্যুর মাধ্যমে শেষ হয়ে গেল ফুটবল ইতিহাসের এক অধ্যায়। তাঁর প্রয়াণের খবর শুনে স্তম্ভিত গোটা বিশ্ব। এরই মাঝে ভারতীয় ক্রিকেট লেজেন্ডরা টুইটে কিংবদন্তি মৃত্যুর জন্য গভীর শোকপ্রকাশ করেছেন।

Advertisement

মারাদোনার মৃত্যুতে গভীরভাবে শোকাহত ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি টুইট করে শোক প্রকাশ করেছেন। টুইটে তিনি জানিয়েছেন, “তার জীবনে মারাদোনার শুধুমাত্র একজন ফুটবলার ছিলেন না। তিনি ছিলেন তার লাইফের হিরো। তার ফুটবল দেখার অন্যতম কারণ ছিল মারাদোনা। তার জীবনের আদর্শের মৃত্যুসংবাদ শুনে তিনি কার্যত বাকরুদ্ধ হয়ে গেছেন।” এছাড়াও সৌরভ জানিয়েছেন, আর্জেন্টিনার মহানায়ক হলেও কলকাতার সাথে তার সম্পর্ক বেশ গভীর। ১২ বছর আগে কলকাতায় এসেছিলেন তিনি। আবার ২০১৭ সালে ফের পুজোর এক উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন তিনি। ফুটবল কিংবদন্তির মৃত্যুসংবাদ কোনোভাবেই মেনে নিতে পারছেন না সৌরভ বলে জানিয়েছেন তিনি।

Advertisement

Advertisement

সৌরভের পাশাপাশি মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেটের তারকা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। তিনি টুইট করেছেন, “ফুটবল এবং ক্রীড়াবিশ্ব তার অন্যতম একটি ক্রীড়াবিদকে আজ চিরতরে হারিয়ে ফেলল। তিনি কিংবদন্তিকে খুবই মিস করবেন। রেস্ট ইন পিস দিএগো মারাদোনা।”

মারাদোনার মৃত্যুটা ঠিক মেনে নিতে পারেনি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ। তিনি টুইট করে লিখেছেন, “আজকের দিনটা ক্রীড়া ইতিহাসের একটা অন্যতম দুঃখজনক দিন হয়ে রয়ে গেল। তার মৃত্যুটা ঠিক মেনে নেওয়া যায় না।” তিনি মারাদোনার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

অন্যদিকে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেওয়াগ ট্যুইট করে জানিয়েছেন, “বিশ্ব তার সর্বকালের সেরা ফুটবলারকে হারালো নিঃসন্দেহে। মারাদোনার মৃত্যুসংবাদ শুনে তিনি শোকস্তব্ধ।” সেওয়াগ মারাদোনার পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেছেন।

অন্যদিকে তার ছোটবেলার নায়কের আকস্মিক মৃত্যুর খবর শুনে শোকাহত ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না। তিনি ট্যুইট করে জানিয়েছেন, খুব বড় ক্ষতি হয়ে গেল ক্রীড়াজগতের। আমাদের ছোটবেলার নায়ক চলে গেলেন। মারাদোনা তুমি আমাদের হৃদয়ে ও স্মৃতিতে আমরণ থেকে যাবে।