খেলা

WTC Final 2023: IPL-এর জন্য WTC ফাইনাল হেরেছি! রাহুল দ্রাবিদের মন্তব্যে তোলপাড় ক্রিকেট বিশ্ব

টানা দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে ২০৯ রানের বিশাল ব্যবধানে পরাজয় স্বীকার করে নিতে হলো বিরাট কোহলিদের।

Advertisement

Advertisement

সর্বদা সোজাসুজি কথা বলতে ভালোবাসা এই ব্যক্তিটি অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হারতেই বেফাস মন্তব্য করলেন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। প্রথমেই আমরা আপনাদের জানিয়ে রাখি, লন্ডনের কেনিংটন ওভাল মাঠে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানান। আর রোহিতের সেই আমন্ত্রণে প্রথম ইনিংসেই ভারতকে পরাজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা।

Advertisement

টানা দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে ২০৯ রানের বিশাল ব্যবধানে পরাজয় স্বীকার করে নিতে হলো বিরাট কোহলিদের। অবশ্য ভারতের ব্যাটিং বিপর্যয় এবং অপরিকল্পিত বোলিং এই পরাজয়ের জন্য দায়ী বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

তবে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় সম্প্রতি এমন একটি মন্তব্য করেছেন, যার ফলে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় রয়েছেন তিনি। তিনি টেস্ট বিশ্বকাপ পরাজয়ের সাথে সাথে বলেন,’বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পরাজিত হওয়ার পেছনের দায়ী IPL। কারণ টি-টোয়েন্টি ফরম্যাটে প্রায় দুই মাস ক্রিকেট খেলার পর মাত্র সপ্তাহখানেক ব্যবধানে টেস্ট খেলা যে কোন ব্যাটসম্যানের জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং বিষয় হয়ে দাঁড়ায়।’

Advertisement

তিনি তার মন্তব্য বলেন,’আমরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার জন্য যথাযথ প্রস্তুতি গ্রহণ করার সময় পায়নি। মাত্র সপ্তাহখানেক আগে আমরা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে ইংল্যান্ডে পৌঁছেছি। ফলাফল সম্পূর্ণ ভিন্ন হতে পারতো, যদি আমরা সপ্তাহ তিনেক আগে এসে ইংল্যান্ডের মাটিতে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারতাম। তবে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার মত ক্রিকেটাররা আইপিএল খেলতে ব্যস্ত থাকার কারণে সেই সুযোগ আমরা পায়নি।’