Categories: দেশনিউজ

Ration Card: এনসিআরে তৈরি হবে ১০ হাজার নতুন রেশন কার্ড, কে পাবেন সুযোগ

Advertisement

Advertisement

নতুন রেশন কার্ডের অপেক্ষায় থাকা মানুষের জন্য সুখবর। আপনি যদি ভারতের নাগরিক হন, কিছু শর্ত পূরণ করে শীঘ্রই আপনি একটি রেশন কার্ডও পেতে পারেন। গাজিয়াবাদ জেলায় ১০ হাজারেরও বেশি নতুন সুবিধাভোগীকে রেশন কার্ড দেওয়া হবে। যাচাই প্রক্রিয়ার আওতায় বাতিল হওয়ার পর আগ্রহীরা নতুন কার্ড তৈরির সুযোগ পাবেন। সরবরাহ বিভাগ আজকাল বিভিন্ন জায়গায় গিয়ে রেশন কার্ডধারীদের একটি সমীক্ষা চালাচ্ছে।

Advertisement

রেশন কার্ড সুবিধাভোগীদের টার্গেট লিমিট শেষ হয়ে যাওয়ায় গাজিয়াবাদ জেলার আগ্রহীরা দীর্ঘদিন ধরে কার্ড তৈরি করতে পারছেন না। আয়ুষ্মান ভারত সহ সমস্ত কল্যাণমূলক প্রকল্পের সুবিধা নিতে রেশন কার্ড বাধ্যতামূলক। এ কারণে আগ্রহীরা নিজ নিজ এলাকার সাপ্লাই অফিসারদের সঙ্গে দেখা করে কার্ড তৈরির দাবি জানান। আগ্রহীদের জন্য সুখবর হল, আগামী দিনে তাঁদের রেশন কার্ড তৈরি হয়ে যেতে পারে। আজকাল পুরনো কার্ড হোল্ডারদের পরীক্ষা করতে অভিযান চালাচ্ছে জেলা সরবরাহ দফতর।

Advertisement

Advertisement

জেলা সরবরাহ দফতরের আধিকারিকরা জানাচ্ছেন, আজকাল জেলার বিভিন্ন জায়গায় কার্ডধারীদের পরীক্ষা করতে অভিযান চালানো হচ্ছে। বাতিল হওয়া রেশন কার্ডের হিসাব রেখে নতুন হোল্ডারদের কার্ড তৈরি করা হবে। সংসারে সরকারি চাকরি পেলে, স্থাবর সম্পত্তি কেনা, আয়কর দেওয়া শুরু হলে, জায়গা ছেড়ে যাওয়ার পর, চার চাকার গাড়ি কেনার উপর কোনও ব্যক্তি রেশন কার্ড পাবেন না।