খেলা

IND vs WI: ব্যার্থ শ্রেয়াস-সূর্য কুমার, দ্বিতীয় T20-তে দলে একাধিক পরিবর্তন করতে চলেছেন রোহিত শর্মা

ক্যারাবিয়ানদের বিপক্ষে রোহিত শর্মার সাথে ওপেনিং করার সুযোগ পেয়েছিলেন সূর্য কুমার যাদব, তবে তিনি কোচ এবং অধিনায়কের আস্থা পুরোপুরি বাঁচতে পারেননি।

Advertisement

Advertisement

আজ ক্যারেবিয়ানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে রীতিমতো ধুমধাম করে জিতেছিল ভারতীয় দল। একাধিক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের উদ্দেশ্য টিম ইন্ডিয়ার চোখ এখন দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জেতার দিকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অনেক তারকা খেলোয়াড়ের পারফরম্যান্স ছিল হতাশাজনক। এমন পরিস্থিতিতে ভারতীয় এই খেলোয়াড়রা টিম ইন্ডিয়ার জন্য বড় বোঝা হয়ে দাঁড়িয়েছেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাই মনে করা হচ্ছে আজকের ম্যাচে একাধিক ক্রিকেটারকে বিশ্রাম দিতে পারেন রোহিত শর্মা।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলির স্থানে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার। তবে রানের খাতা খুলতে পারেননি তিনি। পরপর একাধিক উইকেট পতনের পর ভারতীয় দল যখন তার কাছ থেকে বড় ইনিংস আশা করেছিল, তখন তিনি রীতিমতো হতাশ করেছেন ভারতীয় ক্রিকেটকে। এমন পরিস্থিতিতে তিন নম্বরে তারকা অলরাউন্ডার দীপক হুডাকে সুযোগ দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। সম্প্রতি দুর্দান্ত ফর্মে রয়েছে দীপক হুডা। দীপক হুডা এখনো পর্যন্ত দেশের জার্সিতে ৬টি আন্তর্জাতিক ম্যাচে ২০৬ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি রয়েছে।

Advertisement

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি সূর্যকুমার যাদব। ক্যারাবিয়ানদের বিপক্ষে রোহিত শর্মার সাথে ওপেনিং করার সুযোগ পেয়েছিলেন সূর্য কুমার যাদব, তবে তিনি কোচ এবং অধিনায়কের আস্থা পুরোপুরি বাঁচতে পারেননি। মাত্র ২৪ রান করে আউট হন সূর্যকুমার যাদব। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মা ঈশান কিষাণকে সুযোগ দিতে পারেন।

Advertisement

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ইতিমধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। চলতি টি-টোয়েন্টি সিরিজে ভারতের সামনে একটি রেকর্ড গড়ার সুবর্ণ সুযোগ রয়েছে। আজকের ম্যাচে জয় লাভ করলেই টিম ইন্ডিয়া পাকিস্তানের সমকক্ষে পৌঁছাবে। ভারত এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১টি ম্যাচ খেলেছে, এর মধ্যে জিতেছেন ১৪টি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১ ম্যাচের মধ্যে ১৫টি-তে জয় পাওয়ার রেকর্ড রয়েছে পাকিস্তানের।

Recent Posts