খেলা

পাকিস্তানের পড়েছিল ৮ উইকেট, তাহলে অলআউট হল কী করে? জানলে অবাক হবেন

Advertisement

Advertisement

চলতি এশিয়া কাপে রেকর্ডের পর রেকর্ড। পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড ব্যবধানে জিতেছে ভারত। দুই দিন ধরে খেলা চলার পর পাওয়া গিয়েছে ফলাফল। তাও অনেকের মনে একটা প্রশ্ন রয়ে গিয়েছে। পাকিস্তানের তো আটখানা উইকেট পড়েছিল, তাহলে দল অল আউট হল কীভাবে? এই প্রশ্নের উত্তরের সন্ধানেই এই প্রতিবেদন।

Advertisement

প্রথম দিনে রোহিত শর্মা ও শুভমান গিলের হাফ সেঞ্চুরি এবং রিজার্ভ ডেতে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের শতরান। ভারত ৫০ ওভারে ৩৫৬ রান তুলেছিল স্কোরবোর্ডে। জবাবে পাকিস্তানের দল ৩২ ওভারে মাত্র ১২৮ রান তুলতে সক্ষম হয় এবং ভারত ২২৮ রানের ব্যবধানে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচে পাকিস্তানের উইকেট পড়ে ছিল মাত্র ৮, তাহলে দল কেন অলআউট হল? ভারতের বিপক্ষে ম্যাচে এমন কী ঘটেছিল যে ৮ উইকেট পড়ে যাওয়ার পরেই শেষ হয়ে যায় পাকিস্তান দলের খেলা।

Advertisement

Advertisement

প্রসঙ্গত, এই ম্যাচে চোটের কারণে ব্যাট করতে পারেননি পাকিস্তানের দুই বোলার হারিস রউফ ও নাসিম শাহ। এ কারণে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফাহিম আশরাফ আউট হওয়ার সঙ্গে সঙ্গেই ম্যাচ হেরে যায় পাকিস্তান দলের পক্ষে। রিজার্ভ ডে অর্থাৎ সোমবার যখন ম্যাচ শুরু হয়, তখন বড় ধাক্কা খেয়েছিল পাকিস্তান। জানা গিয়েছিল, হারিস রউফ পাঁজরের ইনজুরিতে পড়েছেন এবং তিনি ম্যাচে আর বোলিং করতে পারবেন না। একই সঙ্গে ভারতীয় ইনিংসের ৪৯ তম ওভারে কাঁধে চোট পান নাসিম শাহ। মাঠ ছাড়ার পর আর ব্যাট হাতে তিনি নামেননি। এশিয়া কাপের জরুরি ম্যাচে ব্যাট হাতে নামেননি পাকিস্তানের দুই ক্রিকেটার।

Recent Posts