খেলা

IND Vs AUS: কে এল রাহুলকে বাদ দেওয়ার দাবির মধ্যে বড় বিবৃতি সুনীল গাভাস্করের, আতঙ্ক ছড়ালো বিশ্ব ক্রিকেটে

কে এল রাহুল শুধুমাত্র কোটায় সুযোগ পাচ্ছেন। দুর্দান্ত ফর্মে থাকার শর্তেও সেই সুযোগ পাচ্ছেন না শুভমান গিল।

Advertisement

Advertisement

ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে নিজেদের পারফরম্যান্সের স্বর্ণ শিখরে রয়েছে। টানা সিরিজ জয়ের পাশাপাশি একাধিক রেকর্ড সৃষ্টি করেছে ভারতীয় দল। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে চলমানরত বর্ডার-গাভাস্কর ট্রফিতে ইতিমধ্যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ সাফল্যের সাথে যেতে নিয়েছে ভারত। এদিন নাগপুরে আয়োজিত সিরিজের প্রথম টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ১৭৭ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৪০০ রান সংগ্রহ করে। তবে দ্বিতীয় ইনিংসে মাত্র ৯১ রানে সবকটি উইকেট হারিয়ে ১৩২ রানে ম্যাচ হারে অজি বাহিনী।

Advertisement

অস্ট্রেলিয়া বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্তভাবে জয় নিশ্চিত করলেও ভারতের ব্যাটিং বিপর্যয় ছিল রীতিমত হতাশা জনক। অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল ছাড়া নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি ভারতের কোন ব্যাটসম্যান। এমন পরিস্থিতিতে ভারতের প্রাক্তন ক্রিকেটারদের কুদৃষ্টিতে পড়েছেন দীর্ঘ দিন অফ ফর্মে থাকা ব্যাটসম্যান কে এল রাহুল। আপনাদের জানিয়ে রাখি, বিগত কয়েক মাস ধরে ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছেন তিনি।

Advertisement

ইতিমধ্যে জাতীয় দল থেকে তাকে বাদ দেওয়ার প্রসঙ্গে মুখ খুলেছেন ভারতের প্রাক্তন দল নির্বাচক ভেঙ্কটেশ প্রসাদ। তিনি তার এক বয়ানে উল্লেখ করেছিলেন, কে এল রাহুল শুধুমাত্র কোটায় সুযোগ পাচ্ছেন। দুর্দান্ত ফর্মে থাকার শর্তেও সেই সুযোগ পাচ্ছেন না শুভমান গিল। তিনি আরও বলেন, রাহুলকে পারফরমেন্সের ভিত্তিতে নয় বরং পক্ষপাতের ভিত্তিতে ভারতীয় দলে বারবার সুযোগ দেওয়া হচ্ছে। দীর্ঘ আট বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও নিজেকে প্রতিষ্ঠিত করার কোন চেষ্টাই করেননি ভারতীয় এই ক্রিকেটার।

Advertisement

তবে ভেঙ্কটেশ প্রসাদের এমন মন্তব্যকে নস্যাৎ করেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কর। এদিন তিনি তার এক বক্তব্যে জানান, কয়েকটা ম্যাচে রাহুল ফ্লপ নির্বাচিত হয়েছেন তাই বলে এই নয় যে আন্তর্জাতিক ক্রিকেটে বড় পদক্ষেপ নেওয়ার ক্ষমতা নেই তার। বিগত এক দুই বছরের পারফরমেন্স তারই প্রমাণ। আমি মনে করি, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচেও রাহুলকে খেলানো উচিত। যদি সেখানে তিনি ব্যর্থ হন তবে ব্যাকআপ হিসেবে শুভমান গিল তো আছেনই।

Recent Posts