Categories: দেশনিউজ

‘অযোধ্যার মসজিদ উদ্বোধনে যাবো না’, বললেন যোগী আদিত্যনাথ

Advertisement

Advertisement

গত বুধবার ৫ই আগস্ট বহু প্রতীক্ষিত রাম মন্দিরের ভূমি পুজোর কাজ সম্পন্ন হয়েছে বিতর্কিত জমিতে। ২০১৯ সালের নভেম্বরে দেশের সর্বোচ্চ আদালত বিতর্কিত জমিতে রাম মন্দির তৈরির অনুমতি প্রদান করে। আর তারপর থেকেই তোরজোর শুরু হয়ে যায় রাম ভক্তদের মধ্যে। গত বুধবার রাম মন্দিরের ভূমি পুজোতে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সারাদিন হাসি মুখেই ভূমি পুজোর কাজ সম্পন্ন করেছেন তাঁরা। কিন্তু এবার সেখানে মসজিদ তৈরির কাজও হবে। সেখানেও কী উপস্থিত থাকবেন যোগী আদিত্যনাথ?

Advertisement

সাংবাদিকগণ যোগী আদিত্যনাথের সামনে অনেক প্রশ্নই রেখেছিলেন। যার মধ্যে অন্যতম হলো, এবার কি তিনি মসজিদের শিলান্যাসে উপস্থিত থাকবেন? এই প্রশ্নের পর কিছুটা রুক্ষ ভাব লক্ষ্য করা গেল মুখ্যমন্ত্রীর মুখচোখে। তিনি রুক্ষ স্বরে জবাব দেন, “প্রধানমন্ত্রী আমাকে ভূমি পুজোর জন্য যেটুকু দায়িত্ব দিয়েছিলেন, সেটুকু আমি সম্পন্ন করেছি। তবে মসজিদ তৈরিতে যেটুকু কাজ থাকবে আমি করে দেব। মসজিদ শিলান্যাসে আমাকে ওরা ডাকবেও না আর আমি যাবোও না”।

Advertisement

মন্ত্রীর এহেন জবাবে স্পষ্টত বোঝা গেল, মসজিদের কোনো অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানো হোক তা তিনি চান না। আর সেই আশাও তিনি করেন না। তবে যদি আমন্ত্রণ আসে সেখানে তাঁর না যাওয়ার সম্ভাবনাই বেশি। ওই দিন রাম মন্দিরের ভূমি পুজো উপলক্ষ্যে তিনি বলেন, ” আজকের দিনটি আমরা কাছে গর্বের। ভগবান শ্রী রামের জন্মভূমিতে রাম মন্দির প্রতিষ্ঠা করা কম আনন্দের বিষয় নয়। এই দিনটি আমার কাছে স্বপ্ন পূরণের দিন”।

Advertisement