ভারতে মাত্র ৪৯ টাকা মূল্যে করোনার ওষুধ নিয়ে এল লুপিন

Advertisement

Advertisement

বুধবার ওষুধ সরবরাহকারী সংস্থা লুপিন ভারতে কোভিড -১৯ চিকিৎসার ওষুধ নিয়ে এল। হালকা থেকে মাঝারি কোভিড -১৯ উপসর্গযুক্ত রোগীদের চিকিৎসার জন্য ‘কোভিহাল্ট’ ব্র্যান্ডের ফভিপিরাবি ওষুধ চালু করার ঘোষণা করেছে। যার প্রতিটি ট্যাবলেটের দাম ৪৯ টাকা। জরুরি অবস্থায় ব্যবহারের জন্য ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনারেল (ডিসিজিআই) -এর থেকে অনুমোদন পেয়েছে ফভিপিরাবি, এমনটাই জানিয়েছে ওষুধ সরবরাহকারী সংস্থা লুপিন। সকলের সুবিধার কথা মাথায় রেখে কোভিহাল্টের বিভিন্ন ডোজ তৈরি করা হয়েছে। সংস্থা সূত্রে জানা গেছে যে, ওষুধটি ২০০ মিলিগ্রামের ট্যাবলেট হিসাবে প্রস্তুত করা হয়েছে। ১০ টি ট্যাবলেট একসঙ্গে স্ট্রিপ আকারে পাওয়া যায়। এর একেকটি ট্যাবলেটের দাম ৪৯ টাকা।

Advertisement

ইন্ডিয়া রিজিয়ন ফর্মুলেশনস (আইআরএফ)-এ লুপিনের প্রেসিডেন্ট রাজীব সিবাল জানিয়েছেন, সংস্থা বিশ্বাস করে যে যক্ষ্মার মতো ব্যাপক আকারে ছড়িয়ে পড়া রোগের বিস্তার আটকানোর ক্ষেত্রে তাদের দক্ষতা পুরো ভারত জুড়ে কোভিড রোগীদের কাছে সক্রিয়ভাবে পৌঁছাতে সাহায্য করবে।

Advertisement

তাদের শক্তিশালী ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ও ফিল্ড ফোর্সের মাধ্যমে সবার কাছে কোভিহাল্টের পরিষেবা পৌঁছে দিতে সক্ষম হবে। প্রসঙ্গত, গত ৪ আগস্ট, সান ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ ভারতে প্রতি ট্যাবলেট ৩৫ টাকায় কোভিড ১৯-এর হালকা থেকে মাঝারি সংক্রমণ যুক্ত রোগীদের চিকিৎসির জন্য ‘ফ্লুগার্ড’ ব্র্যান্ডের ফভিপিরবি ওষুধ চালু করেছিল। তবে কোভিড ওষুধ বাজারে আনার শেয়ারের দাম বেড়েছে লুপিনের। বিএসইতে লুপিনের শেয়ারের দাম ০.৩২ শতাংশ বেড়ে ৯৪৩.৭০টাকায় দাঁড়িয়েছে।

Advertisement

Recent Posts