খেলা

পাক্-ভারত ম্যাচ BCCI-এর ইভেন্ট, মিকি আর্থারের মন্তব্য ধুইয়ে দিলেন ওয়াসিম আক্রম

মিকি আর্থারের এমন মন্তব্যের পর রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আক্রম।

Advertisement

Advertisement

বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে আলোচিত ম্যাচ অনুষ্ঠিত হয়েছে গত ১৪ই অক্টোবর। যেখানে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাকিস্তানকে লজ্জাজনকভাবে পরাজিত করেছে টিম ইন্ডিয়া। এই প্রথমবার নয় যে, ভারতের কাছে বিশ্বকাপে পরাজিত হয়েছে পাকিস্তান। ইতিপূর্বে ভারতের কাছে বিশ্বকাপের আসরে সব ম্যাচেই (৭ বার) পরাজিত হয়েছে ক্রিকেটের অন্যতম শক্তিশালী এই দলটি। যার কারনে ভারত পাকিস্তান ম্যাচ মানেই হাই-ভোল্টেজের সাথে প্রতিটা মুহূর্তে রোমাঞ্চ।

Advertisement

এদিন, ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নেবে টসে হেরে প্রথমে ব্যাটিং করে বাবর আজমরা। তবে ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এর কারণে মাত্র ১৯১ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ। ১৯২ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে রোহিত শর্মার বিধ্বংসী ইনিংস-এর সুবাদে ৭ উইকেট হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ফলশ্রুতিতে বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহাযুদ্ধ ৮-০ তে গিয়ে দাঁড়িয়েছে।

Advertisement

এদিকে, ভারতের কাছে লজ্জাজনক ভাবে হারার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের দিকে আঙ্গুল তুলেছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে মিকি আর্থার বলে বসেন, বিশ্বকাপের ভারত বনাম পাকিস্তান ম্যাচ তাঁর কাছে আইসিসির ইভেন্টের থেকে বেশি বিসিসিআই ইভেন্ট বলেই মনে হয়েছে।

Advertisement

সংবাদমাধ্যমে মিকি আর্থারের এমন মন্তব্যের পর রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আক্রম। তিনি সরাসরি বলেন, ‘ভারতের বিপক্ষে দল ভালো ফলাফল না করার কারণে এইসব আলতু ফালতু কথা বলে লক্ষ্য থেকে পালানোর চেষ্টা করছেন তিনি। ভারতের বিপক্ষে খেলতে নামার পূর্বে কি পদক্ষেপ গ্রহণ করেছিলেন তিনি? কি ধরনের পরিকল্পনা ছিল তার? এই ধরনের অবাস্তব কথা বলে পরাজয়ের লজ্জা থেকে দূরে পালানো যাবে না।’