দলে দুই নতুন মুখ, দেখুন কেমন দল সাজিয়েছেন ক্যাপ্টেন কোহলি

Advertisement

Advertisement

টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আজ অনুষ্ঠিত হতে চলেছে। ভারতের হয়ে ওয়ানডে ডেবিউ করলেন ক্রুনাল পান্ডিয়া ও প্রসিধ কৃষ্ণ। পুনে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে গোটা সিরিজ। ওয়ানডে সিরিজ দিয়েই ভারতে ইংল্যান্ডের সফর শেষ হবে যা ফেব্রুয়ারিতে চার ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হয়েছিলো। ২৬ তারিখে দ্বিতীয় ওয়ানডে এবং ২৮শে মার্চ তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

Advertisement

ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথমে টেস্ট ও পরে পাঁচ ম্যাচের টি২০ সিরিজে জয় পায় যা শনিবার (২০ মার্চ) শেষ হয়। টেস্টের মত, ইংল্যান্ড একটি জয় সঙ্গে টি২০ সিরিজ শুরু করে কিন্তু এটিও জিততে ব্যর্থ হয়। প্রথম তিনটি ম্যাচের দুটিতে পরাজয়ের পর ভারত আহমেদাবাদে সিরিজ ৩-২ তে জিতেছে। উভয় দলই এখন ওয়ানডেতে এর বিরুদ্ধে লড়াই করবে।

Advertisement

ইংল্যান্ড ওয়ানডে সিরিজে তাদের পেস অধিনায়ক জোফ্রা আর্চারকে বিশ্রাম দেওয়া হবে। তারা তাদের তারকা ব্যাটসম্যান এবং টেস্ট অধিনায়ক জো রুটেরও সেবা মিস করবে। টি২০ তে কনুইয়ের চোটের কারণে আর্চার এই সিরিজ মিস করবেন, অন্যদিকে রুট কে পাওয়া যাবে না যেহেতু তিনি বিশ্রামের জন্য টেস্ট শেষে বাড়ি ফিরেছেন। ইসিবি বলেছে যে ‘আর্চার তার ডান কনুইয়ের আঘাতের কারণে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে ফিরে যাচ্ছেন।’ বোর্ড আরও নিশ্চিত করেছে যে এই পেসার এ বছরের আইপিএলের শুরুটা মিস করবেন।

Advertisement

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিশ্চিত করেছেন যে শিখর ধাওয়ান এবং রোহিত শর্মার জুটি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ইনিংস ওপেন করবেন। সহ-অধিনায়ক রোহিত শর্মা ১৪ মাসের দীর্ঘ বিরতির পর ওয়ানডে সেট আপ ফিরে আসবেন। তিনি সর্বশেষ জানুয়ারী 2020 তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজে একটি ওয়ানডে খেলেছেন। অন্যদিকে ধাওয়ান, নভেম্বর 2020 তে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেন। ক্রুনাল পান্ডিয়া উভয়ই সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে তাদের ভাল পারফরম্যান্সের পর নির্বাচিত হয়েছেন। প্রসিধ কৃষ্ণও একটি নজরকারা টুর্নামেন্ট খেলেন যেখানে তিনি কর্ণাটকের জন্য ১৪ টি উইকেট তুলে নেন।

ভারতের প্রথম একাদশঃ রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (wk), হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব প্রসিধ কৃষ্ণ।

ইংল্যান্ডের প্রথম একাদশঃ জেসন রয়, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, বেন স্টোকস, ইওইন মর্গান, মঈন আলি, স্যাম কারান, টম কারান, মার্ক উড, আদিল রশিদ।

Recent Posts